1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
আদালতে টুকু-নয়ন...
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৪০ রাত

আদালতে টুকু-নয়ন…

  • পোষ্ট হয়েছে : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: পুলিশের ওপর হামলার ঘটনায় রাজধানীর পল্টন থানার মামলায় চার দিনের রিমান্ড শেষে যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নসহ সাতজনকে আদালতে হাজির করেছে পুলিশ।

 

মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার এসআই বিজন কুমার।শুত্রবার দুপুর পৌনে ১টার দিকে তাদের আদালতে হাজির করা হয়।

 

এরপর তাদের রাখা হয় ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানায়। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

 

গত ৪ ডিসেম্বর সুলতান সালাউদ্দিন টুকুসহ সাতজনকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ।

 

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তাদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড পাওয়া অন্য আসামিরা হলেন- যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল ইসলাম, বিএনপি নেতা মোকলেস মিয়া, মোশাররফ হোসেন খোকন, জজ মিয়া, ফরিদ উদ্দিন মনা ও আব্দুল্লাহ। গত ২৬ মে পল্টন থানার উপ-পরিদর্শক মো. কামরুল হাসান বাদী হয়ে বিএনপি নেতা রিজভীসহ ৩০ জনের নাম উল্লেখ করে এ মামলা করেন।

 

মামলায় ১০০/১৫০ অজ্ঞাত আসামি করা হয়। মামলায় এজাহারে বলা হয়েছে, আসামিরা বেআইনি মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোটা নিয়ে রাস্তায় বের হন।

 

তারা সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর স্লোগান দেন। এ সময় ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণ করে মিছিলকারীরা। এতে এক পুলিশ কনস্টেবল ও আনসার সদস্য আহত হন।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর