1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
আজ আদালতে তোলা হচ্ছে ফখরুল-আব্বাসকে
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:১৮ রাত

আজ আদালতে তোলা হচ্ছে ফখরুল-আব্বাসকে

  • পোষ্ট হয়েছে : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় ‘নাশকতার পরিকল্পনাকারী’ হিসেবে গ্রেপ্তার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আজ বিকালের মধ্যেই আদালতে তোলা হচ্ছে। পুলিশের একটি সূত্র ঢাকা টাইমসকে এ তথ্য জানিয়েছে। পল্টন থানায় হওয়া মামলাটি বর্তমানে ডিবি পুলিশ তদন্ত করছে।

এদিকে, বিএনপির দুই সিনিয়র নেতাদের জিজ্ঞাসাদের জন্য পুলিশের পক্ষ থেকে রিমান্ড চাওয়া হবে কি না সেবিষয়ে কোনো তথ্য এখনো পাওয়া যায়নি। বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে বিএনপির এই দুই নেতাকে তাদের বাড়ি থেকে আটক করা হয়। পরে তাদেরকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এরপরই তাদেরকে গ্রেপ্তার দেখানো হলো।

গেল ৭ ডিসেম্বর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে মকবুল নামে বিএনপির একজন কর্মী এবং অনেকে হতাহত হন। তাছাড়া পুলিশের ৪৭ জন সদস্য আহত হন। সংঘর্ষের পর পুলিশ বিএনপির কার্যালয়ে অভিযান চালিয়ে বিস্ফোরক দ্রব্য জব্দের তথ্য দেয়। এঘটনার পরেরদিন (বৃহস্পতিবার) রাজধানীর পল্টন থানা, মতিঝিল থানা, রমনা মডেল থানা এবং শাহজাহানপুর থানায় পৃথক চারটি মামলা হয়। যেখানে বিএনপির তিন হাজারের বেশি নেতাকর্মীকে আসামি করা হয়।

শুক্রবার দুপুরে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ‘আমরা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছিলাম। জিজ্ঞাসাবাদ শেষে ৮ তারিখের ঘটনায় তাদের নির্দেশদাতা হিসেবে গ্রেপ্তার করেছি। একটু পর বিএনপি মহাসচিব ও মির্জা আব্বাসকে কোর্টে চালান করা হবে।’

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর