1. [email protected] : Ex0tic :
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
রাজনীতি কোনো ব্যবসা নয়, এটি হলো দেশপ্রেম: অর্থমন্ত্রী
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১২:২৯ রাত

রাজনীতি কোনো ব্যবসা নয়, এটি হলো দেশপ্রেম: অর্থমন্ত্রী

  • পোষ্ট হয়েছে : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: কুমিল্লা: অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল বলেন, রাজনীতি কোনো ব্যবসা নয়, রাজনীতি হলো দেশপ্রেম। এ রাজনীতি দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে।আমরা রাজনীতির পাশাপাশি বাবা-মায়ের প্রতি যত্নশীল হবো। প্রতিবেশীকে ভালোবাসবো।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। বাঙালিরা পারে না এমন কোনো কাজ নেই। চীন ও ভারতের চেয়ে মাথাপিছু আয়ে এগিয়ে আছি আমরা, যোগ করেন মন্ত্রী।  

সোমবার (৭ নভেম্বর) বিকেলে ভার্চ্যুয়ালি কুমিল্লার মনোহরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।  

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, জিয়াউর রহমান যে বঙ্গবন্ধুকে হত্যা করেছেন, তার অনেক প্রমাণ আছে। ১৫ আগস্ট এলে যখন আমাদের বুকে রক্ত ক্ষরণ হয়, তখন তারা খালেদা জিয়ার কথিত জন্মদিন পালন করে। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালে দেশকে সন্ত্রাসের জনপদে পরিণত করেছিল। তারা দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করেছিল। আর আওয়ামী লীগ সরকার দেশকে শান্তির জনপদ, আত্মমর্যাদাশীল জনপদে পরিণত করেছে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন।  

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনের প্রধান বক্তা ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথমন্ত্রী মুজিবুল হক।  

বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত।

বিশেষ অতিথির বক্তব্যে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বিএনপির সুন্দরী এক নারী সংসদ সদস্য বলছেন, খেলা হবে, খেলবেন? আসেন খেলি। এসব কথা বলে তারা আওয়ামী লীগের নেতাকর্মীদের ফাঁদে ফেলতে চান। আপনারা তাদের ফাঁদে পা দেবেন না। কিছুদিন বিভিন্ন স্থানে বিএনপির নাটক দেখছি। তাদের মহাসমাবেশে জনতার ঢল বলে প্রচার করছে। দেখা যায়, লাকসাম ও মনোহরগঞ্জে আওয়ামী লীগের সম্মেলনে মানুষের উপস্থিতি বিএনপির রংপুর ও বরিশালের সমাবেশের চেয়ে অনেক বেশি হয়েছে। আওয়ামী লীগের উপজেলা সম্মেলনে বিএনপির মহাসমাবেশের চেয়ে বেশি লোক হয়।  

সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে আবদুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনকে পুনরায় নির্বাচিত করা হয়।

এর আগে সোমবার সকালে কুমিল্লার লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে লাকসাম উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির  বক্তব্য এলজিআরডি মন্ত্রী।  

সম্মেলনে লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনুছ ভুঁইয়াকে সভাপতি ও ভাইস চেয়ারম্যান মহব্বত আলীকে সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।  
তাবারক উল্লাহ কায়েসকে সভাপতি ও অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম হিরাকে সাধারণ সম্পাদক করে পৌরসভা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর