1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
৩২ হাজার পুলিশ রাজধানীতে
সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:২৭ রাত

৩২ হাজার পুলিশ রাজধানীতে

  • পোষ্ট হয়েছে : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: শনিবার (১০ ডিসেম্বর) ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এসব তথ্য জানান। তিনি জানান, পুরো রাজধানীতে পুলিশের ৩২ হাজার সদস্যের ফোর্স মোতায়েন করা হয়েছে।

 

এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক আছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে সজাগ আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বাংলাদেশ ব্যাংকসহ রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনার সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান এ কে এম হাফিজ আক্তার।

 

নয়াপল্টনে গত ৭ ডিসেম্বর বিএনপির সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও অর্ধশত পুলিশ সদস্যসহ শতাধিক মানুষ আহত হয়েছেন। এরপর থেকে রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়।

 

সারা দেশ থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়নসহ পুলিশের বিভিন্ন ইউনিট থেকে কয়েক হাজার পুলিশ সদস্যকে ঢাকায় নিয়ে আসা হয়। বিএনপির গণসমাবেশ নিয়ে রাজনীতির মাঠ বেশ উত্তপ্ত।

 

নানা জটিলতার পর দলটি শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে ডিএমপির বেধে দেওয়া ২৬ শর্তে সমাবেশ করছে। সমাবেশকে কেন্দ্র করে সাধারণ মানুষের মধ্যে রয়েছে ভীতি, শঙ্কা। শনিবার সকাল থেকেই এই ভয়-শঙ্কার প্রতিফলন ঘটেছে সড়কে।

 

সড়কে গণপরিবহন নেই বললেই চলে, তবে কমেছে সাধারণ মানুষের সংখ্যাও। সরকারি ছুটি আর বিএনপির সমাবেশ, সব মিলিয়ে বেশ ফাঁকা রাজধানীর বিভিন্ন সড়ক। 

 

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর