1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
ফখরুল-আব্বাস কারাগারে রাতে যা খেয়েছেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৩৪ রাত

ফখরুল-আব্বাস কারাগারে রাতে যা খেয়েছেন

  • পোষ্ট হয়েছে : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: বিএনপির শীর্ষ দুই নেতা মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) নিয়ে আসা হয়। সেখানে সূর্যমুখী ভবনের দ্বিতীয় তলায় আলাদা দুটি সেলে তাদের রাখা হয়েছে। দুজনের ডায়াবেটিস থাকায় রাতে সবজি ও রুটি খেতে দেওয়া হয়।

 

এদিকে ডিবি পুলিশের একটি সূত্র জানিয়েছে, শুক্রবার সকাল ৮টার পর মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জন্য বাসা থেকে নাস্তা ও প্রয়োজনীয় কিছু ওষুধ নিয়ে তার বাসার দুজন কর্মী ডিবি কার্যালয়ে আসেন। নাস্তার বক্স চেক করে ভেতরে পাঠানো হয়। নাস্তার মেন্যুতে রুটি ছিল। মির্জা ফখরুল বাসা থেকে পাঠানো নাস্তা ও ওষুধ খেয়েছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

 

পুলিশের একাধিক সূত্র জানায়, ডিবি কার্যালয়ে আনার পর ফখরুল ও আব্বাসের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। এদিকে গ্রেফতার, বাধা, সংঘর্ষসহ নানা নাটকীয়তার পর অবশেষে ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। শেষদিন এসে সমঝোতা হয় সমাবেশের স্থান।

 

বিএনপির আবেদনের পরিপ্রেক্ষিতে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ করার অনুমতি দেয় পুলিশ। শুক্রবার দুপুরে অনুমতি পাওয়ার পর বিকাল থেকেই দলীয় নেতাকর্মীরা জড়ো হতে থাকেন সমাবেশস্থলে। ঢাকায় অবস্থানরত দেশের বিভিন্ন জেলা থেকে আগত নেতাকর্মীরা ছুটে যান মাঠে। রাতেই সমাবেশস্থল প্রায় পরিপূর্ণ হয়ে যায়।

 

রাতেই চলে মঞ্চ তৈরিসহ আনুষঙ্গিক কাজ। সমাবেশ সফল করতে ঢাকাবাসীসহ জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির সিনিয়র নেতারা। শান্তিপূর্ণভাবে নেতাকর্মীদের আসার নির্দেশনাও দেওয়া হয়েছে।

 

সকাল ১১টায় শুরু হবে বিভাগীয় সর্বশেষ গণসমাবেশ। আজকের গণসমাবেশ থেকে ঘোষণা করা হবে ১০ দফা। যার ওপর ভিত্তি করে শুরু হবে যুগপৎ আন্দোলন। ঘোষণা হতে পারে নতুন কর্মসূচি।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর