1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
শুরু করেছে বাসের চাকা ঘুরতে
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:২৮ রাত

শুরু করেছে বাসের চাকা ঘুরতে

  • পোষ্ট হয়েছে : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: শনিবার বিকেল থেকে রাজধানীতে ঘুরতে শুরু করেছে বাসের চাকা। তবে এখনো চাহিদার তুলনায় তা সামান্য। বাস চলাচল স্বাভাবিক হতে সন্ধ্যা হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান প্রথমবার্তাকে বলেন, সমাবেশ শেষ হওয়ায় এখন কিছু বাস রাস্তায় নামবে।

 

সকাল থেকে বাস চলাচল একেবারে বন্ধ ছিল না। তবে আতঙ্কের কারণে খুবই অল্প বাস রাস্তায় নেমেছিল। আজ রাস্তায় মানুষ কম থাকায় খুব বেশি বাস এখন নামবে না।

 

তবে সারা দিনের তুলনায় পরিস্থিতি তুলনামূলক কিছুটা স্বাভাবিক হবে। বাসের চলাচল এখন থেকে সন্ধ্যার মধ্যে কিছুটা বাড়বে। এর আগে বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রাজধানীতে শনিবার সকাল থেকে বন্ধ হয়ে যায় গণপরিবহন।

 

এতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। দীর্ঘক্ষণ অপেক্ষা করে কোনো ধরনের গণপরিবহন না পেয়ে হেঁটে অথবা বেশি ভাড়া দিয়ে গন্তব্যে যাতায়াত করে সাধারণ মানুষ। তবে বাস চলাচল শুরু হলে চাহিদার তুলনায় তা যৎসামান্য।

 

রাজধানীর মিরপুর, টেকনিক্যাল, কলেজগেট, শ্যামলী, ধানমণ্ডি, সাইন্সল্যাব, শাহবাগ ও প্রেস ক্লাব ঘুরে দেখা যায় এ দৃশ্য। বাসের জন্য অপেক্ষারত নিজাম উদ্দিন প্রথমবার্তাকে বলেন, ‘দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও কোনো গাড়ি পাচ্ছি না। সিএনজিগুলো দ্বিগুণ ভাড়া চাচ্ছে। ’ একই অভিযোগ করেন টেকনিক্যাল এ অবস্থানরত যাত্রী শাহীন আহমেদ। কালের কণ্ঠকে তিনি বলেন, ‘সমাবেশ হচ্ছে গোলাপবাগে। আর আমরা মিরপুরেই ভোগান্তির শিকার হচ্ছি। এটা তো ঠিক না। ’

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর