1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
শেখ হাসিনা ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায়
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৬ রাত

শেখ হাসিনা ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায়

  • পোষ্ট হয়েছে : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: যুক্তরাষ্ট্রভিত্তিক প্রভাবশালী সাময়িকী ফোর্বসের ২০২২ সালের বিশ্বের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় এবার ৪২তম স্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আগের বছর ছিলেন ৪৩তম স্থানে। বিশ্বজুড়ে রাজনীতি, মানবসেবা, ব্যবসা-বাণিজ্য এবং গণমাধ্যম খাতে নেতৃস্থানীয় ভূমিকা পালন করে আসা প্রভাবশালী নারীদের মাঝ থেকে ১০০ জনকে বেছে নিয়ে এই তালিকা গত মঙ্গলবার প্রকাশ করেছে ফোর্বস।

 

ফোর্বস লিখেছে, বাংলাদেশে একটি স্থিতিশীল গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে লড়াই চালিয়ে যেতে হচ্ছে শেখ হাসিনাকে। শেখ হাসিনা সম্পর্কে ফোর্বস লিখেছে, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে দীর্ঘসময় ধরে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা।

 

তিনি সবশেষ চতুর্থ মেয়াদে জয়ী হয়েছেন, যা তার টানা তৃতীয় মেয়াদ। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে সংসদের ৩০০ আসনের মধ্যে ২৮৮টিতে জিতে তার দল বাংলাদেশ আওয়ামী লীগ।

 

মার্কিন এই সাময়িকী লিখেছে, এবারের মেয়াদেই জনগণের খাদ্য নিরাপত্তা এবং শিক্ষা ও স্বাস্থ্যসেবা প্রাপ্তিতে গুরুত্ব দেওয়ার পরিকল্পনা করেছেন শেখ হাসিনা। উল্লেখ্য, ২০০৪ সাল থেকে প্রত্যেক বছর বিশ্বের প্রভাবশালী নারীদের তালিকা প্রকাশ করে আসছে ফোর্বস।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর

দেখুন ৫০ কোম্পানির ইপিএস

  • ৫ ফেব্রুয়ারী ২০২৩