1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
শনাক্ত ৩ লাখ ৩৪ হাজার, আরও ৪৮৮ মৃত্যু করোনায়
রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ১০:০৮ রাত

শনাক্ত ৩ লাখ ৩৪ হাজার, আরও ৪৮৮ মৃত্যু করোনায়

  • পোষ্ট হয়েছে : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এ সময়ে বিশ্বে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৩ হাজার ৯৫৩ জন। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮৮ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ৫৮ হাজার ৪৯৩ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৩৭ লাখ ৩৭ হাজার ১৪ জনে।

 

এদিকে, আলোচ্য সময়ের আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা যান ৬৪৪ জন। এ সময়ে ৩ লাখ ৫২ হাজার ৯২৬ জনকে করোনাভাইরাসে আক্রন্ত হিসেবে শনাক্ত করা হয়।

 

সোমবার (১২ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

 

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। মোট আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ ১৯ হাজার ১৭৪ জন ও মারা গেছেন ১৯০ জন। দেশটিতে করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৫১ হাজার ৭০২ জন। আর শনাক্ত হয়েছেন ২ কোটি ৬০ লাখ ৬৯ হাজার ৮২৩ জন।

 

দৈনিক মৃত্যুতে জাপানের পরই রাশিয়ার অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৯৬ জন সংক্রমিত ও ৫১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ২ কোটি ১৬ লাখ ৬৫ হাজার ১৫২ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লাখ ৯২ হাজার ৬১১ জনের জন।

 

জাপানের পর একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। ২৪ ঘণ্টায় দেশটিতে ৫৪ হাজার ১১৯ জন সংক্রমিত ও ৪০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৭৭ লাখ ২৮ হাজার ৪৮২ জনে। দেশটিতে করোনায় এ পর্যন্ত ৩১ হাজার ৬৯ জনের মৃত্যু হয়েছে।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর