1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
মেসি একাধিক মাইলফলকের সামনে
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২৫ রাত

মেসি একাধিক মাইলফলকের সামনে

  • পোষ্ট হয়েছে : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: কাতার বিশ্বকাপের সেমিফাইনালে আজ ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে আজ পাঁচটি রেকর্ড গড়তে যাচ্ছেন লিওনেল মেসি।

 

আর্জেন্টিনার হয়ে সর্বাধিক গোল: বিশ্বকাপে ইতোমধ্যে মেসি ১০টি গোল করে আর্জেন্টিনার হয়ে সর্বাধিক গোল করা গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছুঁয়ে ফেলেছেন। আজ গোল পেলেই গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বাধিক গোলদাতা হয়ে যাবেন মেসি।

 

সর্বাধিক ম্যাচ: বিশ্বকাপে এখনও পর্যন্ত মোট ২৪টি ম্যাচ খেলেছেন মেসি। আর্জেন্টিনার ফুটবলারদের মধ্যে যা সর্বাধিক। বিশ্বকাপে এখনও পর্যন্ত সব থেকে বেশি ম্যাচ খেলার রেকর্ড রয়েছে জার্মানির লোথার ম্যাথাউসের। ২৫টি ম্যাচ খেলেছেন তিনি। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মাঠে নামলেই ম্যাথাউসের সঙ্গে যুগ্মভাবে সব থেকে বেশি ম্যাচ খেলার নজির গড়বেন মেসি।

 

অধিনায়ক হিসেবে সর্বাধিক ম্যাচ: আজ মাঠে নামলেই বিশ্বকাপে অধিনায়ক হিসেবে সর্বাধিক ম্যাচ খেলার কীর্তি গড়বেন মেসি। এর আগে মেক্সিকোর রাফা মার্কেজ়ও অধিনায়ক হিসেবে ১৮টি ম্যাচ খেলেছেন।

 

সর্বাধিক অ্যাসিস্ট: বিশ্বকাপের নকআউটে এখনও পর্যন্ত পাঁচটি গোলের ক্ষেত্রে অ্যাসিস্ট রয়েছে মেসির। নকআউটে সব থেকে বেশি ছয়টি অ্যাসিস্ট রয়েছে পেলের। সেমিফাইনালে পেলের রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে মেসির সামনে।

 

সব থেকে বেশি সময় মাঠে থাকা: বিশ্বকাপে মেসি এখনও পর্যন্ত মোট ২০১৪ মিনিট মাঠে থেকেছেন। এই রেকর্ড রয়েছে ইতালির পাওলো মালদিনির। ২১১৭ মিনিট খেলেছেন তিনি।

 

ক্রোয়েশিয়া ম্যাচটি যদি আজ অতিরিক্ত সময়ে গড়ায় আর মেসি সেই সময় পর্যন্ত মাঠে থাকেন তাহলে পাওলো মালদিনির সেই রেকর্ডও ভেঙে ফেলবেন মেসি।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর

দেখুন ৫০ কোম্পানির ইপিএস

  • ৫ ফেব্রুয়ারী ২০২৩