1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
তৃতীয় ক্রোয়েশিয়া
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:১৬ রাত

তৃতীয় ক্রোয়েশিয়া

  • পোষ্ট হয়েছে : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২

প্রথমবার্তা, প্রতিবেদক: বিশ্বকাপের গত আসরে ফ্রান্সের বিপক্ষে ফাইনালে হেরে রানার্সআপ হয় ক্রোয়েশিয়া। এবার কাতার বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে টাইব্রেকারে হেরে যায় লুকা মদ্রিচরা। শনিবার স্থান নির্ধারণী ম্যাচে আফ্রিকার দেশ মরক্কোকে ২-১ গোলে হারিয় তৃতীয় হয় ক্রোয়েশিয়া।

 

শনিবার কাতারের খলিফা স্টেডিয়ামে তৃতীয় স্থান নির্ধারণ ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ম্যাচের মাত্র ৭ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন জসকো জিভার্ডিওল।

 

শুরুতে গোল খেয়ে তেতে ওঠে মরক্কো। মাত্র ২ মিনিট ব্যবধানে (৯ মিনিটে) গোল করে দলকে (১-১) সমতায় ফেরান আশরাফ দারি। এরপর দুই দল গোলের একাধিক সুযোগ পায়।

 

৪২তম মিনিটে ডি বক্সের বাইর থেকে ডান পায়ে কোনাকুনি শট নেন ক্রোয়েশিয়ার ফুটবলার মিস্লাভ ওরসিচ। তার নেওয়া জোরালো শটটি গোলরক্ষকের মাথার অনেক ওপরে দিয়ে গিয়ে পোস্টে লেগে বল জালে জড়িয়ে যায়। অবিশ্বাস্য সেই গোলে ২-১ ব্যবধানে এগিয়ে উচ্ছ্বাসে মেতে ওঠে ক্রোয়েটরা।

 

এরপর আর কোনো গোল না হওয়ায় প্রথমার্ধে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ক্রোয়েশিয়া।বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলে দুই দল। একাধিক সুযোগ পাওয়া সত্ত্বেও গোলে পরিণত করতে পারেনি কেউই। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-১ গোলে জিতে মাঠ ছাড়ে ক্রোয়েশিয়া।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর