1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
যে হুশিয়ারি দিল রাশিয়া
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩৯ রাত

যে হুশিয়ারি দিল রাশিয়া

  • পোষ্ট হয়েছে : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: নিজেদের কাছে পর্যাপ্ত অস্ত্র আছে বলে হুশিয়ারি দিয়েছে রাশিয়ার নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ।

 

মঙ্গলবার অস্ত্র থাকার এ দাবি করেছে রাশিয়া। একটি কালাশনিকভ কারখানা পরিদর্শনকালে এমন দাবি করেছেন মেদভেদেভ। খবর আলজাজিরার।

 

রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও কামানের স্বল্পতার বিষয়ে পশ্চিমা মিডিয়ার দাবির বিপরীতে দিমিত্রি মেদভেদেভ বলেন, মস্কোর কাছে সব কিছুই যথেষ্ট পরিমাণে অস্ত্র রয়েছে।

 

তিনি বলেন, বলা হচ্ছে— আমাদের কাছে এটা নেই, ওটা নেই; কিন্তু আমি তাদের হতাশ করতে চাই। আমাদের কাছে সব কিছুই যথেষ্ট পরিমাণে আছে।

 

রাশিয়ায় পুতিনের জাতীয় নিরাপত্তা পরিষদের উপপ্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন মেদভেদেভ। এর আগে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে চার বছর কাজ করেন। ওই সময় ভ্লাদিমির পুতিন ছিলেন প্রধানমন্ত্রী।

 

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রুশ আগ্রাসনের পর থেকে নিজেকে কট্টর যুদ্ধবাজ হিসেবে তুলে ধরেছেন মেদভেদেভ। ইউক্রেনীয়দের ‘তেলাপোকা’ হিসেবেও আখ্যায়িত করেছিলেন তিনি।

 

কিয়েভকে কেন্দ্র করে রাশিয়ার আক্রমণ শুরুর পর থেকে একাধিকবার তিনি পারমাণবিক বিশৃঙ্খলার হুমকি দিয়েছেন এবং পশ্চিমাদের লক্ষ্য অবমাননামূলক মন্তব্য করেছেন।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর

দেখুন ৫০ কোম্পানির ইপিএস

  • ৫ ফেব্রুয়ারী ২০২৩