1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
যুক্তরাষ্ট্র ইউক্রেনে আরও ৩০টি আব্রামস ট্যাংক পাঠাচ্ছে
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৩ রাত

যুক্তরাষ্ট্র ইউক্রেনে আরও ৩০টি আব্রামস ট্যাংক পাঠাচ্ছে

  • পোষ্ট হয়েছে : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: ইউক্রেনে যুক্তরাষ্ট্রের তৈরি আরও ৩০টি আব্রামস ট্যাংক পাঠানোর পরিকল্পনা চূড়ান্ত করছে বাইডেন প্রশাসন। চলতি সপ্তাহে এ বিষয়ে ঘোষণা দিতে পারে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের দুই কর্মকর্তা। মঙ্গলবার এ বিষয়টি নিশ্চিত করেছেন বাইডেন প্রশাসন। খবর সিএনএনের।

 

কর্মকর্তারা বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেন যুদ্ধে কিছু সংখ্যক ট্যাংক পাঠাবে। যেগুলো যুদ্ধক্ষেত্রে ট্যাংক মেরামত বা রক্ষণাবেক্ষণের জন্য তাদের অপসারণে সহায়তা করতে ব্যবহৃত হয়।

 

বিবৃতিতে বলা হয়েছে, ট্যাংকগুলো সরবরাহের সময়টি অস্পষ্ট এবং সাধারণত সেনাদের কার্যকরভাবে ব্যবহার করার জন্য প্রশিক্ষণ দিতে কয়েক মাস সময় লাগবে।

 

ট্যাংকগুলো সম্পর্কে একটি ঘোষণা জার্মানির সঙ্গে একটি কূটনৈতিক লোগজ্যাম ভাঙ্গার প্রচেষ্টার অংশ হতে পারে, যা গত সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রকে ইঙ্গিত দিয়েছে যে এটি ইউক্রেনে তার লেপার্ড ট্যাংক পাঠাবে না যদি না মার্কিন যুক্তরাষ্ট্র তার এম-১ আব্রামস ট্যাংক পাঠাতে সম্মত হয়।

 

মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় জাতীয় নিরাপত্তা কর্মকর্তারা আব্রামস পাঠানোর জন্য জার্মানিকে রাজি করাতে তারা কী পদক্ষেপ নিতে পারে তা বিবেচনা করছেন।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর

দেখুন ৫০ কোম্পানির ইপিএস

  • ৫ ফেব্রুয়ারী ২০২৩