1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
মাঠে থাকবে আ.লীগ নানা কর্মসূচি নিয়ে
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৮ রাত

মাঠে থাকবে আ.লীগ নানা কর্মসূচি নিয়ে

  • পোষ্ট হয়েছে : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: বিভিন্ন ইস্যুতে সভা-সমাবেশ কর্মসূচির মধ্য দিয়ে আজও মাঠে থাকবে আওয়ামী লীগ। রাজধানীর একাধিক স্থানে সমাবেশ ও অবস্থান কর্মসূচি এবং থানা-ওয়ার্ডে সতর্ক পাহারার মাধ্যমে মাঠ দখলে রাখবে ক্ষমতাসীন দল ও তাদের সহযোগী সংগঠনগুলো।

 

বিএনপি অব্যাহত আন্দোলনের জবাবে সরাসরি পালটা কর্মসূচি না দিয়ে দলের নিয়মিত কর্মসূচির মাধ্যমেই মাঠে থাকবেন তারা। এছাড়া রাজধানীসহ সারা দেশে দলের নেতাকর্মীদের সার্বক্ষণিক সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। আজ মহানগর ও জেলা পর্যায়ে সমাবেশ কর্মসূচি পালন করবে বিএনপি।

 

এর আগে ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ, ৩০ ডিসেম্বর গণমিছিল এবং ১৬ জানুয়ারি সমাবেশ এবং মিছিল কর্মসূচি পালন করে দলটি। এসব কর্মসূচির দিনও নানা কর্মসূচি নিয়ে মাঠে ছিল আওয়ামী লীগ। পাড়া-মহল্লা এবং প্রতিটি থানা-ওয়ার্ডে সতর্ক পাহারায় ছিল দলটির নেতাকর্মীরা। তবে কর্মসূচি ঘিরে ঢাকায় আওয়ামী লীগ বিএনপিকে সেভাবে মুখোমুখি হতে দেখা যায়নি। বিএনপির কর্মসূচিস্থল থেকে দূরে এসব কর্মসূচি পালন করেছে ক্ষমতাসীনরা।

 

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ জানান, আজ সকাল ১০টায় বঙ্গবন্ধু ২৩ এভিনিউতে গণঅভ্যুত্থান দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অন্যদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা জানান, বেলা ৩টায় বনানী মডেল স্কুলে শীতবস্ত্র বিতরণ করবেন তারা। দুটি অনুষ্ঠানেই আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসাবে থাকবেন। এছাড়া দলের কেন্দ্রীয় ও মহানগরের নেতারা উপস্থিত থাকবেন।

 

আওয়ামী লীগ নেতারা বলছেন-বিএনপি কর্মসূচি ঘিরে সহিংসতা ও বিশৃঙ্খলা হতে পারে। এমন ধারণা থেকেই দলের হাইকমান্ড থেকে একাধিকবার দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার ইঙ্গিত দেওয়া হয়েছে।

 

‘অতীতে বিএনপি নেতারা সহিংস কর্মকাণ্ড করে দেশ ও মানুষের ক্ষতি করেছে’-এমন অভিযোগ করে তারা বলছেন, ভবিষ্যতে কেউ যেন আর কোনো ধরনের বিশৃঙ্খলা ও সহিংসতা করে জনগণের জানমালের ক্ষতি করতে না পারে সে ব্যাপারে সতর্ক রয়েছেন তারা।

 

জানতে চাইলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান প্রথমবার্তাকে বলেন, শীতবস্ত্র বিতরণ কর্মসূচির পাশাপাশি আমাদের নেতাকর্মীরা (ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের) প্রতিটি থানা-ওয়ার্ডে সতর্ক অবস্থানে থাকবে দলের নেতাকর্মীরা।

 

অন্যদিকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির বলেন, গণঅভ্যুত্থান দিবস উপলক্ষ্যে আমাদের আলোচনা সভা রয়েছে। এছাড়া কেউ যেন কোনো ধরনের বিশৃঙ্খলা করতে না পারে সে ব্যাপারে আমাদের নেতাকর্মীরা সতর্ক থাকবেন।

 

এছাড়া সকাল থেকে সন্ধ্যা পর্যান্ত রাজধানীর বিভিন্ন ওয়ার্ড-ইউনিট ও থানার নেতাকর্মীদের গুরুত্বপূর্ণ স্থানে সতর্কাবস্থান নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

পৃথক কর্মসূচি নিয়ে মাঠে থাকবে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেক লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগসহ দলটির সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। মাঠে থাকবেন আওয়ামী লীগের সংসদ-সদস্য এবং দলীয় কাউন্সিলরাও।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর

দেখুন ৫০ কোম্পানির ইপিএস

  • ৫ ফেব্রুয়ারী ২০২৩