1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
জাংকুকের বিশ্বরেকর্ড
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩০ রাত

জাংকুকের বিশ্বরেকর্ড

  • পোষ্ট হয়েছে : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: বিটিএস তারকা জাংকুকের ফিফা বিশ্বকাপ অনুষ্ঠানের লাইভ পারফরম্যান্স ‘ড্রিমার্স’ ১০০ মিলিয়ন ভিউ ছাড়িয়েছে ইউটিউবে। প্রথম এশিয়ান গায়ক ও পারফরমার হিসেবে এমন কীর্তি গড়লেন জাংকুক। ফিফা বিশ্বকাপের অফিশিয়াল সাউন্ডট্র্যাক ‘ড্রিমার্স’ গেয়ে মঞ্চে পারফর্ম করেছিলেন বিটিএস তারকা।

 

‘ওয়ার্ল্ড মিউজিক অ্যাওয়ার্ড’-এর টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট বার্তায় জানানো হয়েছে, কাতারে ফিফা বিশ্বকাপ ২০২২-এর উদ্বোধনী অনুষ্ঠানে জাংকুকের ‘ড্রিমার্স’ লাইভ পারফরম্যান্সটি ১০০ মিলিয়ন ভিউ ছাড়িয়ে গেছে! এটি একজন এশিয়ান একক সংগীতশিল্পী হিসেবে প্রথম লাইভ পারফরম্যান্স এবং ইতিহাসে ১০০ মিলিয়ন ভিউ অতিক্রম করার ক্ষেত্রেও বিশ্বরেকর্ড।

 

কোরিয়ান অপর জনপ্রিয় ব্যান্ড দল ‘ব্ল্যাকপিংক’-এর ‘প্রিটি সেভেজ’কে ছাড়িয়ে ইউটিউবে ১০০ মিলিয়ন ভিউয়ে পৌঁছে এশিয়ান যেকোনো গায়কের জন্য দ্রুততম লাইভ পারফরম্যান্স হিসেবেও রেকর্ড গড়েছে জাংকুকের ‘ড্রিমার্স’।

 

‘ড্রিমার্স’ হলো ২০২২ বিশ্বকাপের অফিশিয়াল সাউন্ডট্র্যাক, যা গত বছরের ২০ নভেম্বর প্রকাশ করেছিলেন বিটিএস তারকা জাংকুক। বিশ্বের বৃহত্তম সংগীত অনুসন্ধান প্ল্যাটফর্ম ‘শাজাম’-এ এক মিলিয়ন শাজামস ছাড়িয়ে ইতিমধ্যে রেকর্ড গড়েছে ট্র্যাকটি।

 

প্রকাশের মাত্র ৫০ দিনের মাথায় ‘শাজাম’-এ এক মিলিয়ন ভিউ ছাড়িয়েছে ‘ড্রিমার্স’ এবং বিশ্বব্যাপী নতুন ভোকাল রাজা হিসেবে জাংকুককে পরিচিতি এনে দিয়েছে।

 

এর আগে বিশ্বের বৃহত্তম মিউজিক প্ল্যাটফর্ম ‘স্পটিফাই আইটিউনস’-এ ‘ড্রিমার্স’ মাত্র ৩৫ দিনে ১০০ মিলিয়ন স্ট্রিম অতিক্রম করেছে, যা একটি কে-পপ একক গানের জন্য সবচেয়ে কম সময়কাল।

 

প্ল্যাটফর্মটিতে ১০০টিরও বেশি দেশে প্রথম স্থান অর্জন করে নিয়েছে ‘ড্রিমার্স’। মোট ১০৪টি দেশের স্পটিফাই তালিকার শীর্ষে ছিল গানটি, যা একটি বিশ্বরেকর্ড।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর

দেখুন ৫০ কোম্পানির ইপিএস

  • ৫ ফেব্রুয়ারী ২০২৩