1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
সুপার সিক্স থেকেই বিশ্বকাপ মিশন শেষ করল জুনিয়র টাইগ্রেসরা
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৩ রাত

সুপার সিক্স থেকেই বিশ্বকাপ মিশন শেষ করল জুনিয়র টাইগ্রেসরা

  • পোষ্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: নারীদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশের। সংযুক্ত আরব আমিরাতকে উড়িয়েও সুপার সিক্স থেকেই বিশ্বকাপ মিশন শেষ করল জুনিয়র টাইগ্রেসরা।

বুধবার (২৫ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে আমিরাতের মেয়েদের ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলিং তোপে ৯ উইকেটে ৬৯ রান সংগ্রহ করতে সক্ষম হয় আমিরাত। জবাবে ৫ উইকেট হারালেও দশম ওভারের প্রথম বলেই জয় তুলে নেয় বাংলাদেশ। কিন্তু তাতে অবশ্য লাভ হয়নি। কারণ নেট রানরেটে পিছিয়ে থাকায় সেমির স্বপ্ন শেষ হয়ে গেছে তাদের।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি আমিরাত। প্রথম ওভারেই জোড়া উইকেট নেন মারুফা আক্তার। কিন্তু তৃতীয় উইকেট জুটিতে ৩২ রান উঠার পর বাংলাদেশের সেমির স্বপ্ন ভেঙে যায়। কারণ আমিরাতকে ৪০ রানের আগেই অলআউট করতে পারলেই সেমির আশা বেঁচে থাকতো দিশা বিশ্বাসের দলের।

আর বাংলাদেশ আগে ব্যাট করলে করতে হতো ২০০ রান এবং আমিরাতকে থামাতে হতো ৪০ রানে। অর্থাৎ জয়ের ব্যবধান হতে হতো ১৬০ রান। তাহলেই অজিদের পেছনে ফেলে প্রথমবার বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে পারতো বাংলার বাঘিনীরা। যেহেতু বাংলাদেশ পরে ব্যাট করেছে তাই নেট রানরেটে অস্ট্রেলিয়ার (+২.২১০) চেয়ে এগিয়ে যাওয়ার সম্ভাবনা আগেই শেষ হয়ে যায়। ফলে দক্ষিণ আফ্রিকার কাছে হারের ধাক্কায় চার ম্যাচের তিনটিতে জিতেও সেমির স্বপ্নও হাওয়ায় মিলিয়ে যায়। সুপার সিক্সে একই গ্রুপে খেলা ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা আগেই ৪ ম্যাচ করে খেলে ৬ পয়েন্ট অর্জন করেছে। বাংলাদেশের পয়েন্টও সমান। কিন্তু ব্যবধান ওই রানরেটেই।  বাংলাদেশ (+১.২১১) আমিরাতকে হারিয়ে দক্ষিণ আফ্রিকাকে (+০.৩৮৭) টপকে কেবল তিন নম্বরে উঠতে পেরেছে।

স্বপ্নভঙ্গ হওয়ার পর অবশ্য জ্বলে ওঠে বাংলাদেশের বোলাররা। তাদের তোপে ২০ ওভার ব্যাট করেও লাভাঙ্গা কেনি (২৯) ও মাহিকা গৌর (১৭) ছাড়া আমিরাতের আর কেউই দুই অঙ্কের মুখ দেখেননি। বাংলাদেশের মারুফার দুই উইকেটের পাশাপাশি ৩ উইকেট নেন রাবেয়া খাতুন। এছাড়া দীপা খাতুন, রিয়া আক্তার ও স্বর্ণা আক্তার নেন ১টি করে উইকেট।

অল্প রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অবশ্য দলীয় ২২ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশের মেয়েরা। তবে স্বর্ণা আক্তারের ১৯ বলে ৩৮ রানের ইনিংসে ভর করে জয় পেতে অসুবিধা হয়নি তাদের। এছাড়া ওপেনার প্রত্যাশা ১৫ ও রাবেয়া ১৪ রান করেন।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর

দেখুন ৫০ কোম্পানির ইপিএস

  • ৫ ফেব্রুয়ারী ২০২৩