1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : prothombarta :
আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার সূর্যকুমার
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:৫৭ রাত

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার সূর্যকুমার

  • পোষ্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: গত বছর টি-টোয়েন্টিতে রাজত্ব করেছেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব। ব্যাট হাতে ঝড় তোলা এই ব্যাটার তাইতো নির্বাচিত হয়েছেন আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে।

বুধবার নিজেদের ওয়েবসাইটে বিষয়টি জানায় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

 

বর্ষসেরার দৌড়ে সূর্যকুমারের সঙ্গে ছিলেন পাকিস্তানের ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারান ও জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজাও। তবে গত বছরে টি-টোয়েন্টিতে ১৮৭.৪৩ স্ট্রাইক রেটে ১ হাজার ১৬৪ রান করা এই ব্যাটার পেছনে ফেলেছেন সবাইকে। জিতে নিয়েছেন সেরার পুরস্কার।

‘৩৬০ ডিগ্রি’ ব্যাটার খ্যাত সূর্যকুমার ২০২২ সালে হাঁকিয়েছেন ৬৮টি ছক্কা! যা এক বছরে কোনো ব্যাটারের সর্বোচ্চ। দুই সেঞ্চুরির পাশাপাশি গত বছর তিনি হাঁকিয়েছেন ৯টি ফিফটি। যার মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপেই ছিল তিনটি।

দুর্দান্ত এক বিশ্বকাপ কাটানোর পর সূর্যকুমার এই ধারা ধরে রাখেন পরের ম্যাচগুলোতেও। এই বছরই তাইতো প্রথমবার টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের চূড়ায় ওঠেন তিনি। অর্জন করেন ক্যারিয়ার সেরা ৮৯০ পয়েন্ট। গত বছর এতসব দারুণ ইনিংসের মধ্যে সবচেয়ে স্মরণীয় করে রেখেছেন ইংল্যান্ডের বিপক্ষে ৫৫ বলে ১১৭ রানের ইনিংস।

এদিকে ভারতীয় ব্যাটার স্মৃতি মান্ধানা, পাকিস্তান অলরাউন্ডার নিদা দার ও নিউজিল্যান্ডের অলরাউন্ডার সোফি ডিভাইনকে পেছনে ফেলে সেরা নারী টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার জিতেছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার তাহলিয়া ম্যাকগ্রা।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর