আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

গুলি করে রাখাইন রাজ্যের পুলিশ প্রধানকে হত্যা

প্রথমবার্তা, প্রতিবেদক: মিয়ানমারের রাখাইন রাজ্যের পুলিশ প্রধান ক্যাপ্টেন তুন নাইং উ অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছেন। দেশটির পুলিশবাহিনীর এক বিবৃতির বরাতে গত বুধবার রাতে গুলি করে ক্যাপ্টেন তুনকে হত্যা করা হয় বলে শনিবার খবর দিয়েছে মিয়ানমার টাইমস।

এক প্রতিবেদনে পত্রিকাটি বলছে, রাখাইনের কায়াকতাও শহরে রাজ্য পুলিশের প্রধান ক্যাপ্টেন তুন নাইং উর মৃত্যু হয়। এসময় তার সঙ্গে একজন সহযোগী সাব-ইন্সপেক্টর ছিলেন। বুধবার রাতে কায়াকতাও পুলিশ স্টেশনের কাছেই একটি শপিং মল থেকে কেনাকাটা করে ফিরছিলেন পুলিশ প্রধান।

এসময় তার ওপর গুলি চালায় অজ্ঞাত বন্দুকধারীরা। ক্যাপ্টেন তুন নাইং উ মাথায় গুলিবিদ্ধ হন। ক্যাপ্টেন উনের সঙ্গে থাকা সাব-ইন্সপেক্টর অং মায়ো তুন বন্দুকধারীদের সঙ্গে ধস্তাধস্তি করেও কাউকে আটক করতে পারেননি। দুটি মোটরসাইকেলে করে পালিয়ে যায় চার বন্দুকধারী।

এদিকে আরাকান আর্মি নামের স্বাধীনতাকামী বৌদ্ধদের একটি গোষ্ঠী এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। বন্দুক হামলার এই ঘটনা মিয়ানমারের সন্ত্রাসবাদবিরোধী আইনের আওতায় তদন্ত করছে দেশটির পুলিশ।

উল্লেখ্য, গত ২৩ মার্চ আরাকান আর্মিকে সন্ত্রাসবাদী গ্রুপ হিসেবে তালিকাভুক্ত করে মিয়ানমার সরকার। গত বছর থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত তাদের হামলায় অন্তত ২৪ জন পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে বলে মিয়ানমার সরকার দাবি করে আসছে।