আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বিপিএল আয়োজন করা এ বছর খুবই কঠিন

প্রথমবার্তা, প্রতিবেদক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসকে পেছনে ফেলে ইতিমধ্যে মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ধীরে ধীরে ঘরোয়া লিগগুলো ফেরানোর পরিকল্পনা করছে অনেক দেশ। বিশেষ করে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগ শুরুর পরিকল্পনা করা হয়েছে।

ইন্ডিয়ান প্রিময়ার লিগ (আইপিএল), ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল), শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ (এসএলপিএল) মাঠে গড়ানো চূড়ান্ত সিদ্ধান্ত হয়েও গেছে।

তবে বাংলদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে খুবই সতর্ক অবস্থানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (১৫ আগস্ট) বিসিবি কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিশেষ আয়োজন শেষে সাংবাদিকদের এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তার মতে, বাংলাদেশের বর্তমান পরিস্থিতির কথা চিন্তা করলে ঘরোয়া ক্রিকেট শুরু করার মতো পরিস্থতি এখনও হয়নি। সেখানে বিপিএল আয়োজন করা বেশ কঠিন।

পাপন বলেন, এটা খুবই কঠিন (বিপিএল আয়োজন), এই মুহূর্তে আমার মনে হয় না বাংলাদেশে সম্ভব। আপনি দেখেন আইপিএলের মতো খেলা ওরা ভারতে করতে পারছে না। ওরা বাইরে করবে, কিন্তু সেখানেও অনেক খেলোয়াড় আসতে পারবে না, প্রথম দিকেতো নাই। কে কে আসতে পারবে নিশ্চয়তা নেই। আজকে আমি নেগেটিভ করে ২০-৩০ টা ছেলেকে নিয়ে শুরু করে দিলাম, কিন্তু খেলতে গিয়ে পজিটিভ হচ্ছে।

তিনি আরও বলেন, আমি আজকে নেগেটিভ আছি, কালকে হবো না, এটার নিশ্চয়তা কেউ দিতে পারবে না। এখন বলা হচ্ছে এয়ারবোন, এতে বাতাশে থাকতে পারে, লিফটে, গাড়িতে থাকতে পারে, দরজা দিয়ে ঢুকতে পারে। এটার এত বেশি সম্ভাবনা, কিভাবে হবে কেউ বলতে পারবে না। কাজেই নিশ্চয়তা যেহেতু নেই আমাদের যথেষ্ট সতর্কতার সাথে সিদ্ধান্ত নিতে হবে।