আজ ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

১৯ বার মৃত্যুর মুখোমুখি হয়েও শেখ হাসিনা দেশ বিনির্মাণে কাজ করছেন

প্রথমবার্তা, প্রতিবেদক: মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ. ম রেজাউল করিম বলেছেন, ১৯ বার মৃত্যুর মুখোমুখি হয়েও মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা কিন্তু আমাদের কষ্ট, আমাদের দুঃখ লাঘবের জন্য, এ দেশের মানুষের অন্ন-বস্ত্র, বাসস্থান, শিক্ষা-চিকিৎসা ও উন্নত-সমৃদ্ধ আধুনিক বাংলাদেশের জন্য অবিরাম পরিশ্রম করে চলেছেন। মন্ত্রী আজ শনিবার সকালে পিরোজপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনাসভায় এ কথা বলেন। এর আগে তিনি জাতির জনকের প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ করেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, আম্ফানের রাতে শেখ হাসিনা ঘুমান নাই। সারা রাত জেগে পরিস্থিতি পর্যালোচনা করেছেন। তাঁর পরিবারের সদস্যদের হত্যার পর অভিমানে-ক্ষোভে তিনি আরাম-আয়েসের সঙ্গে বিদেশে থেকে যেতে পারতেন। কিন্তু তিনি তা না করে এ দেশের মানুষের কাছে ফিরে এসেছেন। প্রাধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের আলোকবর্তিকা নিয়ে আমাদের পথ দেখাচ্ছেন। তিনি হলেন বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি। যখন দেখি তাঁর কর্ম, তাঁর সততা, যখন দেখি তাঁর নিষ্ঠা আর অসাম্প্রদায়িক চেতনা, তখন তাঁর মধ্যে বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি দেখতে পাই।

পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার, সিভিল সার্জন ডা. হাসানাত ইউসুফ জাকী, অধ্যক্ষ প্রফেসর আলী আজম প্রমুখ।

পরে মন্ত্রী জেলা বাস মালিক ও বাস শ্রমিক ইউনিয়ন, জেলা মহিলা আওয়ামী লীগ ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।