আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

২১ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

প্রথমবার্তা, প্রতিবেদকঃ দিনাজপুরের বীরগঞ্জে অভিযান চালিয়ে র‌্যাব একটি কষ্টি পাথরের মূর্তিসহ দুইজনকে গ্রেপ্তার করেছে। শনিবার অভিযান চালিয়ে বীরগঞ্জ উপজেলার সুজালপুর গ্রাম থেকে কষ্টি পাথরটি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- বীরগঞ্জ উপজেলার সুজালপুর গ্রামের মো. বজির মিয়ার ছেলে মো. লিমন রাজা (৩২) ও কাহারোল উপজেলার ডহন্ডা গ্রামের মৃত ভূপেন্দ্রনাথ রায়ের ছেলে লিটন চন্দ্র রায় (৩২)।

দিনাজপুর র‌্যাব-১ ক্রাইম প্রিভেনশন কোম্পানি-১ এ প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিক্তিতে মো. লিমন রাজা ও লিটন চন্দ্র রায়কে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদের পর তাদের দেওয়া তথ্য অনুয়ায়ী তাদেরকে সঙ্গে নিয়ে বীরগঞ্জ সুজালপুর গ্রামে অভিযান চালানো হয়। এসময় ২১ কেজি অজনের কষ্টি পাথরের তৈরি সরস্বতী মূর্তি উদ্ধার করা হয়।আটককৃতরা জানান, মোটা অংকের টাকার বিনিময়ে পাচারের উদ্দ্যেশে এই মূর্তিটি ক্রয় করে তারা নিজ হেফাজতে রাখেন।

র‌্যাব-১৩, সিপিসি-১, দিনাজপুরের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পরিচালক লেফটেন্যান্ট আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, এই ঘটনায় বীরগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে। আসামিদেরকে কোর্টে চালান দিয়েছে বীরগঞ্জ থানা পুলিশ।