আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

কৃষকদের সার, বীজ, চারা বিতরণ করলেন বেগম মতিয়া চৌধুরী

প্রথমবার্তা, প্রতিবেদক:  ‘১৯৯১ সালে সারের দাবি করায় বিএনপি সরকার গুলি করে কৃষকদের হত্যা করেছে। কিন্তু কৃষকরা সার পায়নি। আর আওয়ামী লীগ সরকারের আমলে সার চাইতে হয় না। কৃষকের পেছনে সার দৌড়ায়’।

মানিকগঞ্জের শিবালয় উপজেলা কৃষক লীগ আয়োজিত কৃষকদের মধ্যে সার, সবজি বীজ ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধাণন অতিথির ভাষণে একথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। আজ দুপুরে শিবালয় উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শিবালয় উপজেলা কৃষক লীগের সভাপতি অসিওর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি ছাড়াও বক্তব্য রাখেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নঈমুর রহমান দুর্জয়, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সমীর চন্দ্র, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন, জেলা কৃষক লীগের সভাপতি নজরুল ইসলাম।

বেগম মতিয়া চৌধুরী আরো বলেন, আওয়ামী লীগ সরকার কৃষকদের আধুনিক কৃষির সাথে পরিচয় করিয়ে দিয়েছে। যে কারণে আজকে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। বাড়তি খাদ্য রপ্তানি করছে। কৃষকদের অবস্থার উন্নতি হয়েছে।

মির্জা আজম বলেন, বঙ্গবন্ধু খুনীদের বিচার হয়েছে। কিন্তু ষড়যন্ত্রকারীরা এখনো ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। তাদের ব্যাপারে কমিশিন গঠন করে বিচারের সম্মুখীন করা হবে।