আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

গাজায় ইসরায়েলের বিমান হামলা

প্রথমবার্তা, প্রতিবেদক: ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। ইসরায়েলি ভূখণ্ডে রকেট ও ফায়ার বোম ছোড়ার অপরাধে এ হামলা চালিয়েছে ইসরায়েল।

বিমান হামলার আগে গাজা-ইসরায়েলি সীমান্তে সংঘর্ষ ছড়িয়ে পড়ে বলে জানিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। তারা বলেছে, সীমান্তে ফিলিস্তিনিরা টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ করে। এ সময় ইসরায়েলি নিরাপত্তা বাহিনী বেড়া লক্ষ্য করে গ্রেনেড এবং বিস্ফোরক ডিভাইস নিক্ষেপ করে।

গত এক সপ্তাহ ধরে ইসরায়েলি সামরিক বাহিনী গাজা উপত্যকায় হামাসের অবস্থান লক্ষ্য করে রাতে বিমান হামলা পরিচালনা করে আসছে। ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, গাজায় হামাসের একটি সামরিক ভবন ও ভূগর্ভস্থ অবকাঠামো তাদের হামলার লক্ষ্যবস্তু । এর আগে ইসরায়েল জানায়, গাজা উপত্যকা থেকে অন্তত দুটি রকেট ইসরায়েলে ছোড়া হয়েছে। তবে দেশটির আয়রন ডোম প্রতিরক্ষা ব্যবস্থা ধেয়ে আসা রকেট প্রতিরোধ করেছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, রকেট হামলার জবাবে আমাদের বিমানবাহিনী গাজায় হামাসের সন্ত্রাসী ঘাঁটি এবং একটি সামরিক ভবনে হামলা চালিয়েছে। ভবনটি হামাসের রকেট মজুদের কাজে ব্যবহৃত হয়।

ফিলিস্তিনিদের দীর্ঘদিনের ক্ষোভে নতুন করে উত্তেজনা যুক্ত করেছে ইসরায়েলের সঙ্গে আরব আমিরাতের চুক্তি।