আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

অবশেষে ধোনিকে যুবরাজের বিদায়ী শুভেচ্ছা

প্রথমবার্তা, প্রতিবেদক:  ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি গত ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। খেলোয়াড়ী জীবনে সতীর্থ যুবরাজ সিংয়ের সঙ্গে তার সম্পর্ক মোটেও ভালো ছিল না। যুবরাজের বাবা যোগরাজ নিয়মিতভাবেই ছেলের ক্যারিয়ার নষ্ট হওয়ার জন্য ধোনিকে দোষারোপ করেছেন। তাই ধোনির অবসরের পর সবার আগ্রহ ছিল যুবরাজ সিং কি বলেন সেটা নিয়ে।

ধোনির বিশ্বকাপজয়ে যুবরাজের অবদান অস্বীকার করার উপায় নেই। ভারতের সফলতম এই অধিনায়ক অবসর নেওয়ার পর শচীন-সৌরভ-কোহলি থেকে সাধারণ ক্রিকেটপ্রেমীরা তাকে বিদায়ী শুভেচ্ছা জানান। চুপ ছিলেন কেবল যুবরাজ। অবশেষে ধোনির অবসর ঘোষণার ২৪ ঘণ্টা পর তিনি নীরবতা ভেঙে সোশ্যাল সাইটে সরব হয়েছেন। ভারতীয় দলের জার্সিতে ২২ গজে কাটানো স্মরণীয় মুহূর্তগুলিকে সাজিয়ে ৫৮ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেছেন তিনি।

সেই ভিডিওতে ধোনি আর যুবরাজের যুগলবন্দি কিছু মুহূর্ত ফুটে উঠেছে। ক্যাপশনে যুবরাজ লিখেছেনন, ‘অনবদ্য ক্যারিয়ারের জন্য অভিনন্দন! দেশের জন্য একসঙ্গে ২০০৭ এবং ২০১১ বিশ্বকাপের ট্রফি জয় দারুন উপভোগ করেছি। মাঠে আমাদের দারুণ সব পার্টনারশিপ আছে। ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা রইল।’ উল্লেখ্য, জাতীয় দলে বারবার উপক্ষিত হয়ে গত বছর ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন অবসর ঘোষণা করেন ক্যান্সারজয়ী যুবরাজ সিং।