আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

গফরগাঁওয়ে পারিবারিক কবরস্থান দখলের অভিযোগ

প্রথমবার্তা, প্রতিবেদক: ময়মনসিংহের গফরগাঁওয়ে দীর্ঘ দিনের পুরনো পারিবারিক কবরস্থান দখল করে বিক্রির অভিযোগ উঠেছে। উপজেলার যশরা ইউনিয়নে এ ঘটনা ঘটেছে। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে প্রতিপক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন জমির দাবীদার রেজাউল করিম রাসেল।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার শিবগঞ্জ গ্রামে গফরগাঁও-ভালুকা সড়কের পাশে চার শতাংশ জমির ওয়ারিশ সূত্রে মালিক আকু শেখ, খতেমন নেছা, সুলতান মিয়া,মাছুম আলী গং। পারিবারিক কবরস্থান হিসাবে এই জমির উপর স্বজনদের প্রায় ২০টি কবর রয়েছে। কিন্তু জনৈক আব্দুল আওয়াল জাল কাগজ তৈরি করে কবরস্থানের ওই জমি একই এলাকার হুমায়ুন, সুজন,জুয়েল গং এর কাছে বিক্রি করে দেন। এ নিয়ে স্থানীয়ভাবে বিচার সালিশ হলেও জমিটি দখলমুক্ত করা যায়নি উল্টো সেখানে জমি বিক্রির সাইনবোর্ড লাগিয়ে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে মাছুম আলী শেখের ছেলে রেজাউল করিম রাসেল স্থানীয় ইউপি চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেছেন। অভিযোগকারী রেজাউল করিম রাসেল বলেন, এটি আমাদের পারিবারিক কবরস্থান। এখানে আমাদের স্বজনদের ২০টির বেশি কবর রয়েছে।

তবে অভিযুক্ত আব্দুল আওয়ালের ছেলে সুজন বলেন, আমার আব্বার বিরুদ্ধে আনিত অভিযোগের কোন ভিত্তি নাই। এই জমি আমার ফুফু সমতা বেগমের।

স্থানীয় ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ পেয়েছি। দুই পক্ষকে ডেকে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করবো। সমাধান না হলে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হবে।