আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

জঙ্গিবাদ কোণঠাসা হলেও শিকড় নির্মূল হয়নি : আ জ ম নাছির

প্রথমবার্তা, প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, একাত্তরের পরাজিত শক্তিরা ৭৫’র ১৫ আগস্ট এবং ২০০৪ সালে আগস্ট মাসে যা করতে চেয়েছিল তাতে তাঁরা ব্যর্থ হয়েছে। তাদের টার্গেট প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে জঙ্গিবাদ কোণঠাসা হলেও শিকড় নির্মূল হয়নি। তবে শেখ হাসিনাই তা নির্মূল করবেন। এ শিকড় নির্মূল করাটাই আমাদের সবচেয়ে বড় রাজনৈতিক চ্যালেঞ্জ।

আজ সোমবার নগরের থিয়েটার ইনস্টিটিউট হলে ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার ১৬ তম বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায়  সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন চসিক নির্বাচনে আ. লীগ প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী, সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ চৌধুরী শমসের, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী প্রমুখ।

খোরশেদ আলম সুজন বলেন, মনে রাখতে হবে শত্রু পিছনে লেগে আছে। সেই ৭৪’র কৃত্রিম দুর্ভিক্ষ, ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা, ২০০৪ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা এবং ২১ শে আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যা অপচেষ্টা একই ধারাবাহিকতার অসম্পূর্ণ নীলনকশা। এ কারণে আমাদেরকে চোখ-কান খোলা রেখে দলের সাংগঠনিক ভিত্তিকে জোরদার করতে হবে।

এম. রেজাউল করিম চৌধুরী বলেন, আমাদের দৃশ্যমান প্রতিপক্ষদের সহজে চিনি ও জানি। তবে ঘরের শত্রু বিভীষণদের জানি না, চিনি না। এরা যে কোন সময় ফণা তুলবে। তাই ফণা তোলার আগেই আঘাত করতে হবে। তবে আমাদের মধ্যে যতই ভিন্নতা থাকুক, পার্থক্য থাকুক, মিলেমিশে থেকে দলকে ও দেশকে সামনে এগিয়ে নিযে যেতে হবে।