আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

‘বিজেপি মুসলিমদের শত্রু নয়’

প্রথমবার্তা, প্রতিবেদক: বিজেপি সরকারের আনা নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএবিরোধী আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন শাহজাদ আলি। শাহিনবাগের সেই সমাজকর্মী শাহজাদ আলি রবিবার যোগ দিলেন বিজেপিতে। শুধু তাই নয়, যোগ দিয়েই বলে বসলেন, ‘‌বিজেপি মুসলিমদের শত্রু নয়।’‌

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, শাহজাদ দিল্লির বিজেপি সভাপতি আদেশ গুপ্তা এবং শ্যাম জাজুর উপস্থিতিতে বিজেপির পতাকা হাতে তুলে নেন। মিষ্টিমুখও করেন। তারপর এই প্রসঙ্গে বলেন, মুসলিমদের মধ্যে যাঁরা বিজেপির বিরুদ্ধে খারাপ ধারণা র‌য়েছে, তাঁদের ভুল প্রমাণ করতেই আমি বিজেপিতে যোগ দিলাম। বিজেপি আমাদের শত্রু নয়। একসঙ্গে বসেই সিএএ নিয়ে আলোচনা করা হবে।

আদেশ গুপ্তা বলেন, ‌আমরা মুসলিমদের উন্নতি করতে চাই। তাঁদের প্রতি আমাদের কোনো বিদ্বেষ নেই। আর সেটা বুঝতে পেরেই শ’‌য়ে শ’‌য়ে মুসলিম ভাই বিজেপিতে যোগ দিচ্ছেন। এ ছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তিন তালাক রদ করতে যে পদক্ষেপ করেছেন, তারপরে অনেক মুসলিম নারীই বিজেপিতে যোগ দিয়েছেন। আমি তাঁদেরও অভিনন্দন জানাই।

বিজেপি নেতা শ্যাম জাজু বলেন, আসলে সমস্ত মুসলিমরাই বুঝতে পেরেছেন তাঁদের নাগরিকত্ব প্রমাণ করতে হবে না। তিনি বলেন, যখন সিএএ নিয়ে আলোচনা হচ্ছিল তখন কিছু রাজনৈতিক দল মুসলিমদের ভুল পথে চালিত করে। এখন তাঁরা বুঝেছেন তাঁদের নাগরিকত্ব যাবে না। আর তাই শাহিনবাগের প্রতিবাদে উপস্থিত মানুষরা আজ বিজেপিতে যোগ দিচ্ছেন।

এর আগে গত বছর ডিসেম্বর থেকে চলতি বছর মার্চ মাস পর্যন্ত সিএএ বিরোধী আন্দোলনে উত্তাল ছিল গোটা ভারত। হিংসার আগুনে জ্বলেছিল রাজধানী দিল্লিও। তবে করোনার আক্রমণে সেই আন্দোলনে অনেকটাই ভাটা পড়েছে।

সূত্র: সংবাদপ্রতিদিন।