আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বৃষ্টিপাত আরও তিন দিন

প্রথমবার্তা, প্রতিবেদক: দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে, যা আরও তিন দিন অব্যাহত থাকবে বলে জানা গেছে আবহাওয়ার পূর্বাভাসে। এতে বলা হয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে আজ সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতিভারী (৮৯ মিলিমিটারের বেশি) বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের এ ধারা আগামী আরও তিন দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আজ সোমবার আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে জানা গেছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজমান।

এর প্রভাবে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

গতকাল রবিবার দেশের একটি অঞ্চল বাদে সারাদেশে বৃষ্টি হয়েছে। অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হলেও কিছু অঞ্চলে অতিভারী বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সন্দ্বীপে, ১৫৭ মিলিমিটার। এছাড়া কক্সবাজারে ১২৫ মিলিমিটার, সীতাকুণ্ডে ১১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।