আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শোক দিবস উপলক্ষে নিয়াজ মোর্শেদ এলিট ব্লাড ডোনারস ক্লাবের রক্তদান কর্মসূচি

প্রথমবার্তা, প্রতিবেদক: শোকের মাস আগস্ট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল রাতে বাঙালির অবিসংবাদিত নেতা, স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কিছু বিপদগামী সেনা স্বপরিবারে হত্যা করে। প্রতিবছর এই দিনটি বাংলাদেশ সহ সারা পৃথিবীর বাংলাদেশিরা বিনম্র শ্রদ্ধা আর শোক দিবস হিসাবে দিনটি পালন করেন।

শোককে শক্তিতে পরিণত করার প্রয়াসে মহান শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে নিয়াজ মোর্শেদ এলিট ব্লাড ডোনারস ক্লাব বিশেষ রক্তদান কর্মসূচি পালন করছে।

নিয়াজ মোর্শেদ এলিট ব্লাড ডোনারস ক্লাবের প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তা বিশিষ্ট সমাজ সেবক মানবাধিকার কর্মী ও বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সাবেক সদস্য জনাব নিয়াজ মোর্শেদ এলিট বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও ১৫ আগস্ট নিহত শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর জন্য জাতীয় শোক দিবস উপলক্ষে আমরা কিছু ভিন্ন ধরনের কর্মসূচি হাতে নিয়েছি। শোক দিবস উপলক্ষে ১৫ আগস্টের প্রাক্কালে আমরা কভিড-১৯ মহামারি সংক্রামিত হওয়া ঠেকাতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মসজিদে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করি।

শোক দিবসের দিন ১৫ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত আমাদের ধারাবাহিক বিশেষ রক্তদান কর্মসূচি চলবে যা শুধুমাত্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে ও ১৫ আগস্ট শহীদ সকল শহীদদের বিদেহী আত্মার স্মরণে আমরা আমাদের এই পক্ষ কালব্যাপি বিশেষ কর্মসূচি উৎসর্গ করলাম।

তাছাড়া এই বিশেষ রক্তদান কর্মসূচি পালনকালে সকল স্বেচ্ছাসেবী দের মাঝে বিশেষ টি-শার্ট বিতরন করা হবে।

পক্ষকালব্যাপি জাতীয় শোক দিবস ২০২০  বিশেষ কর্মসূচি উপলক্ষে  আপনাদের একটা ফোন কলে আমাদের নিবেদিত প্রাণ রক্ত দাতা যোদ্ধারা আপনার প্রয়োজনীয় রক্ত পৌঁছে দিবেন।