আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ধোনি আর আমি প্ল্যান করে স্বাধীনতা দিবসে অবসর নিয়েছি : রায়না

প্রথমবার্তা, প্রতিবেদক:গেল শনিবার (১৫ আগস্ট) আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। আন্তর্জাতিক ক্রিকেট থেকে ভারতীয় এই দুই ক্রিকেটার অবসর নিলেও আলোচনা এখনও থামেনি।মাত্র কয়েক মিনিটের ব্যবধানে সোশ্যাল সাইটে পোস্ট দিয়ে ধোনি ও রায়না অবসর ঘোষণা করেন।

ক্রিকেট ইতিহাসে বোধহয় এমনটা কখনও হয়নি। সেই দিনটি ছিল ভারতের স্বাধীনতা দিবস।আর স্বাধীনতা দিবসে দুজন একসঙ্গে অবসর নেওয়ার ব্যপারে রায়না জানিয়েছেন, এই সিদ্ধান্তের পুরোটাই পূর্বপরিকল্পনা অনুযায়ী হয়েছিল।আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়না দুজনেই চেন্নাই সুপার কিংসের ক্যাম্পে যোগ দিয়েছেন।

সুরেশ রায়না বলেন, আমরা নিজেরা ঠিক করে রেখেছিলাম যে, ১৫ অগাস্ট দুজনেই অবসর নেব। আর এই অবসরের পেছনে এক অদ্ভূত কারণ দেখিয়েছেন রায়না। তিনি বলেন, ধোনির জার্সি নাম্বার ৭ আর আমার জার্সি নাম্বার ৩। দুটোকে একসঙ্গে আনুন সংখ্যা হয় ৭৩। এবারের ১৫ অগাস্ট ভারত স্বাধীনতার ৭৩ তম বর্ষ পার করল।

তাই আমাদের সিদ্ধান্ত গ্রহণের এর থেকে আর ভাল দিন কি বা হতে পারে?তবে জীবনের এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার পর দুজনের কেউই চোখের জল ধরে রাখতে পারেননি। রায়না বলেন, ক্রিকেটকে বিদায় জানানোর পর দুজনেই দুজনকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেছিলাম।প্রসঙ্গত, স্বাধীনতা দিবসের দিন নিজের অবসর সিদ্ধান্তের কথা আগে সোশাল মিডিয়ায় জানান সুরেশ রায়না।

তারপর তিনি বিসিসিআইকে জানান। অন্যদিকে, ধোনি অবশ্য নিয়ম মেনে আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে নিজের সিদ্ধান্ত জানিয়ে তারপর সোশাল মিডিয়ায় ভক্তদের জানিয়ে দেন।