আজ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

‘মাথায় আঘাতজনিত কারণে মৃত্যু’ : নিহত ৩ কিশোরের ময়নাতদন্ত রিপোর্ট জমা

প্রথমবার্তা, প্রতিবেদক:  যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নিহত তিন কিশোরের ময়নাতদন্তের রিপোর্ট জমা দেওয়া হয়েছে। যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলিপ কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১৭ আগস্ট দুপুরে ময়নাতদন্তের রিপোর্ট সিভিল সার্জনের কাছে পৌঁছে দেওয়া হয়। তিনি বলেন, মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে তাদের মৃত্যু হয়েছে। নিহতদের পায়ে, পিঠে ও মাথায় আঘাতের কারণে মস্তিষ্ক জখমপ্রাপ্ত হয়।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, ওই দিন রাতেই রিপোর্টটি পুলিশ সুপার বরাবর পাঠানো হয়েছে।তবে মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক রকিবুজ্জামান আজ বলেন, রিপোর্টটি আমার হাতে এখনো এসে পৌঁছায়নি। শুনেছি পুলিশ সুপার মহোদয়ের কাছে রিপোর্টটি পৌঁছিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট শিশু উন্নয়ন কেন্দ্রে সালিসের নামে ১৮ বন্দি কিশোরের ওপর নির্যাতন চালানো হয়। এতে তিন কিশোর নিহত হয়। কিশোর পারভেজের পিতা রোকা মিয়ার দায়ের করা মামলায় আটক ওই ৫ কর্মকর্তা বর্তমানে পুলিশ রিমান্ডে রয়েছেন।

এদিকে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদ গ্রেপ্তার ও সাময়িক বরখাস্ত হওয়ার পর ওই পদে সমাজসেবা অধিদপ্তরের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে খুলনার সহকারী পরিচালক জাকির হোসেনকে নিযুক্ত করা হয়েছে। এর মধ্যেই তিনি সেখানে যোগদান করেছেন বলে যশোর সমাজসেবা কার্যালয় থেকে জানা গেছে।