আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

৩০ বার ব্যবহার করা যাবে যে মাস্ক

প্রথমবার্তা, প্রতিবেদক:কোভিড-১৯ মহামারির খলনায়ক নতুন করোনাভাইরাসকে দমাতে এখনো পর্যন্ত কোনো ভ্যাকসিন বাজারে আসেনি। ফলে ঘরের বাইরে বের হলেই দেখা যায় অধিকাংশ মানুষের নাক-মুখ মাস্কে আবৃত। এই দৃশ্য আমাদেরকে একটা কথা মনে করিয়ে দেয়- নিজেকে ও আশপাশের মানুষকে রক্ষার্থে মাস্ক পরতে হবে।

সরকার ইতোমধ্যে মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক করে দিয়েছে এবং সঠিকভাবে তা ব্যবহার করার ওপর গুরুত্ব আরোপ করেছে। মহামারির এ সময়ে বিশ্ব বিখ্যাত ফ্যাশন ব্র্যান্ড কেনেথ কোল নিউইয়র্ক তৈরি করেছে ৬ লেয়ার বিশিষ্ট এন্টিব্যাকটেরিয়াল সিস্টেম সমৃদ্ধ মাস্ক। এই মাস্কের বিশেষত্ব হচ্ছে, মাস্কটি নিয়ম মেনে ধুয়ে ৩০ বার পর্যন্ত ব্যবহার করা যাবে।

৬ লেয়ারের এই মাস্কের সবচেয়ে ভেতরের অংশে থাকছে আর্দ্রতা নিয়ন্ত্রণকারী এন্টিব্যাকটেরিয়াল ফিনিশিং ইনার লেয়ার। এর ওপর থাকছে একটি স্প্যান বন্ড লেয়ার, যা ফ্লুইড প্রটেকশন প্রদান করে। এর পরবর্তীতে থাকছে দুটি মেল্ট ব্লোন লেয়ার যা বাতাসে থাকা এন্টিব্যাকটেরিয়া এবং অতি ক্ষুদ্র সব কণাকে আটকে দিতে সক্ষম।

যথাক্রমে এর পর থাকছে আরেকটি স্পান বন্ড লেয়ার এবং একটি আর্দ্রতা নিয়ন্ত্রণকারী এন্টিব্যাকটেরিয়াল ফিনিশিং আউটার লেয়ার।এই মাস্ক দেশের বাজারে নিয়ে এসেছে ক্লাসিক গ্রুপ। পাওয়া যাবে ই-কমার্স সাইট দারাজ, ইভ্যালি এবং ক্লিক এন শপে।

এ ব্যাপারে ক্ল্যাসিক গ্রুপের ডিরেক্টর মোহাম্মাদ ইরফান আজিম বলেন, ‘বর্তমানে ভালো মানের মাস্কের চাহিদার তুলনায় সরবরাহ অপ্রতুল এবং নকল ও নিম্নমানের মাস্কে বাজার সয়লাব হয়ে গেছে। তাই গ্রাহকদের চাহিদা ও প্রয়োজনীয়তা উপলব্ধি করে আমরা এই মাস্ক নিয়ে এসেছি।’