আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

তৃতীয় দিনের মতো সাহেদের জিজ্ঞাসাবাদ চলছে দুদকে

প্রথমবার্তা, প্রতিবেদক: ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় দুদকে তৃতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ চলছে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমের৷

আজ বুধবার (১৯ আগস্ট) সকাল ১১টার পর পর রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শুরু হয় সাহেদকে। তাঁকে জিজ্ঞাসাবাদ করছে দুদক উপপরিচালক শাহজাহান মিরাজের নেতৃত্বে একটি দল।

দুদকের পরিচালক, জনসংযোগ প্রণব কুমার ভট্টাচার্য বলেন, সাত দিন রিমান্ডের প্রথম দিন গত সোমবার (১৭ আগস্ট) সকাল ১১টায় সাহেদ করিমকে জিজ্ঞাসাবাদ শুরু করে দুদক। জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যায় তাঁকে রমনা থানার হাজতখানায় রাখা হয়। কিন্তু রাতে অসুস্থ বোধ করলে গতকাল মঙ্গলবার (১৮ আগস্ট) তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে এবং স্বাস্থ্য পরীক্ষা করিয়ে দুপুর ২টার দিকে সাহেদকে আবার দুদকে নেওয়া হয়। তবে ওইদিন আর তাঁকে দ্বিতীয় দিনের জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়নি।

ফারমার্স ব্যাংকের গুলশান করপোরেট শাখার কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদক প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ বাদী হয়ে গত ২৭ জুলাই এই মামলা দায়ের করেন। এতে সাহেদ ছাড়াও পদ্মা ব্যাংকের সাবেক অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক ওরফে বাবুল চিশতী, তাঁর ছেলে রাশেদুল হক চিশতি এবং রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ইব্রাহিম খলিলকে আসামি করা হয়েছে।

দুদকের এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে গত ১০ আগস্ট সাহেদকে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হলে বিচারক কে এম ইমরুল কায়েশ সাত দিন রিমান্ড মঞ্জুর করেন।