আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করোনা আক্রান্ত জাতীয় দলের সাবেক পেসার

প্রথমবার্তা, প্রতিবেদকঃ করোনার ধাক্কা লেগেছে বাংলাদেশের ক্রিকেটেও। মাশরাফি বিন মর্তুজা, নাজমুল অপু, মোশাররফ হোসেন রুবেলদের পর এবার করোনায় আক্রান্তদের তালিকায় নাম লেখালেন জাতীয় দলের সাবেক বাঁহাতি মিডিয়াম পেসার মোর্শেদ আলী খান (ম্যাক) সুমন। সুমন একা নন। তার স্ত্রীও কোভিড-১৯ পজিটিভ।

জাতীয় দলের জার্সি গায়ে ১৯৯৮ সালে ভারতের মাটিতে ত্রিদেশীয় সিরিজে তিনটি ম্যাচ খেলা মোর্শেদ আলী খান সুমন এখন দেশের প্রতিষ্ঠিত ও প্রথম শ্রেণির আম্পায়ার। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ পরিচালনা করেন নিয়মিতই।

বুধবার রাতে গণমাধ্যমকে মোর্শেদ আলী খান সুমন বলেন,‌ ‌‌‘এমনিতে তেমন কোনো উপসর্গ ছিল না। জ্বর ছিল তিন দিন। মঙ্গলবার পর্যন্ত এ জ্বর ছিল। তবে বুধবার সেটাও সেরে গেছে।’

মোর্শেদ আলী খান সুমন জানান, গত ১৬ আগস্ট থেকেই আসলে করোনা আক্রান্ত হয়েছেন। শুরুতে জ্বরে ভুগেছেন। সঙ্গে হালকা শরীর ব্যথাও ছিল। এছাড়া আর কোনো লক্ষণীয় উপসর্গ ছিল না।

মোহাম্মদপুর শিয়া মসজিদের পাশে নিজের ফ্ল্যাটেই আইসোলেশনে আছেন সুমন ও তার স্ত্রী। কেমন আছেন এখন? জানতে চাইলে মোর্শেদ আলী খান সুমনের জবাব, ‘আল্লাহর রহমতে এখন তেমন কোনো সমস্যা নেই। তবে করোনা যথেষ্ট দুর্বল করে দিয়েছে। শরীর বেশ দুর্বল। দুর্বলতা এখনও আছে।’

খুব দ্রুত যাতে আরোগ্য লাভ করতে পারেন সেজন্য সৃষ্টিকর্তার দয়া ও আনুকূল্য কামনার সঙ্গে দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন জাতীয় দলের সাবেক এই পেসার।