আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

জি কে শামীমের চার দেহরক্ষীর জামিন কেন নয় জানতে চায় হাইকোর্ট

প্রথমবার্তা, প্রতিবেদকঃ আলোচিত ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের চার দেহরক্ষীকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। জামিন আবেদনকারী আসামিরা হলেন- মোহাম্মদ জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন ও মো. শামশাদ হোসেন।

বুধবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

আসামিপক্ষে ছিলেন আইনজীবী শামীম সরদার। পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের চার দেহরক্ষীকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে চার সপ্তাহের রুল জারি করেছেন হাইকোর্ট।

উল্লেখ্য, গত বছরের ২০শে সেপ্টেম্বর রাজধানীর গুলশানের নিকেতনে অভিযান চালিয়ে যুবলীগ নেতা শামীমসহ তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করে র‌্যাব। পরে তার বিরুদ্ধে অস্ত্র, অবৈধ সম্পদ, মানি লন্ডারিং ও মাদকের মামলা দায়ের করা হয়।

২১শে সেপ্টেম্বর অবৈধ অস্ত্র ও মাদক মামলায় আলোচিত যুবলীগ নেতা জি কে শামীমের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।এর মধ্যে অস্ত্র মামলায় পাঁচদিন ও মাদক মামলায় পাঁচ দিন। এছাড়া সাত দেহরক্ষীকে অস্ত্র মামলায় চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।