আজ ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বিসিক শিল্পনগরীতে প্লট পাবেন নারী উদ্যোক্তারা : বিসিক চেয়ারম্যান

প্রথমবার্তা, প্রতিবেদকঃ বিসিক শিল্পনগরীগুলোতে নারী উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেয়ার বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান মো. মোশতাক হাসান। একই সঙ্গে বিসিক নিজস্ব তহবিল (বিনিত) ঋণ কর্মসূচি থেকে ঋণ নিতে উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করা হবে বলেও জানান তিনি।

 

বৃহস্পতিবার (২০ আগস্ট) আঞ্চলিক উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতির সাথে সংগঠনটির সদস্যরা কীভাবে বিসিক নিজস্ব তহবিল (বিনিত) ঋণ কর্মসূচি থেকে ঋণ পেতে পারে সে সংক্রান্ত অনলাইন সভায় তিনি একথা জানান। বিসিক শিল্পনগরীসমূহে ১০ শতাংশ প্লট বরাদ্দের ক্ষেত্রে নারী উদ্যোক্তারা অগ্রাধিকার পেয়ে থাকেন।

 

বিসিক চেয়ারম্যান বলেন, জেলা উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাথে যৌথভাবে প্রতিটি জেলায় মেলা আয়োজন করা হবে। নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য প্রদর্শনী কেন্দ্র স্থাপনসহ বিসিক নিজস্ব তহবিল (বিনিত) ঋণ কর্মসূচি থেকে গ্রুপ ঋণ নিতে পারে, সে জন্য উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করা হবে বলে জানান তিনি।

 

সভায় আঞ্চলিক উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ১৬ জন সভাপতি অংশগ্রহণ করেন। সভায় প্রতিটি জেলায় উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি প্রতিষ্ঠার বিষয়েও আলোচনা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন মহাব্যবস্থাপক (বিপণন) অখিল রঞ্জন তরফদার, বিসিক ঋণ প্রশাসন বিভাগের উপ-মহাব্যবস্থাপক জিএম রব্বানী তালুকদার, প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেতসহ আঞ্চলিক উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেত্রীরা।