আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ডিজিটাল বাংলাদেশ গড়ায় পুত্র জয়কে মা প্রধানমন্ত্রীর ধন্যবাদ

প্রথমবার্তা, প্রতিবেদকঃ ডিজিটাল বাংলাদেশ গড়ার নায়ক প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়। দেশ ডিজিটালাইজের পথে অগ্রসর হওয়ায় করোনার এই সময়ে রাষ্ট্রের অধিকাংশ কার্যক্রম পরিচালিত হচ্ছে প্রযুক্তির মাধ্যমে। একই সঙ্গে প্রযুক্তিকে ব্যবহার করে দলও পরিচালনা করছে সরকার।

রাষ্ট্রীয় ও দলীয় কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে পরিচালনা করতে পারায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ছেলে ও তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে ফোনে ধন্যবাদ জানিয়েছেন। ২১ আগস্ট গ্রেনেট হামলায় নিহতের স্মরণে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত আলোচনাসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন প্রধানমন্ত্রী। আলোচনাসভায় ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সজীব ওয়াজেদ জয়ের প্রশংসা করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আজকে খুব দুঃখ যে আমি আপনাদের মাঝে আসতে পারলাম না এই জায়গায়। কিন্তু আজকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আপনাদের সঙ্গে কথা বলতে পারছি। আজকে ডিজিটাল বাংলাদেশ হয়েছে বলেই এটা সম্ভব হয়েছে। সে জন্য আমি জয়কে ফোন করেছিলাম। তাকে ধন্যবাদও দিয়েছি যে, তুমি যদি ডিজিটাল পদ্ধতি না করে দিতে, তাহলে আজকে এভাবে আমরা আমাদের এই কার্যক্রমগুলো পরিচালনা করতে পারতাম না। সব কিছু স্থবির হয়ে থাকত।