আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সাউদাম্পটনে পাকিস্তানকে ফিল্ডিংয়ে পাঠাল ইংল্যান্ড

প্রথমবার্তা, প্রতিবেদকঃ প্রথম টেস্টে ইংল্যান্ড জিতেছে। দ্বিতীয় টেস্ট ভেসে গেছে বৃষ্টিতে। আজ শুক্রবার থেকে সাউদাম্পটনে শুরু হওয়া শেষ টেস্টটি ইংল্যান্ডের জন্য সিরিজ নির্ধারণী। আর পাকিস্তানের জন্য সিরিজ ড্র করার লড়াই। এমন পরিস্থিতিতে আজ টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে জো রুটের দল। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ বিনা উইকেটে ১০ রান।

আজ থেকে শুরু হওয়া এই টেস্টে ইংল্যান্ডের লক্ষ্য জয় বা ড্র। আর সিরিজ হার এড়াতে মরিয়া পাকিস্তান চায় টেস্টটি জিততে। এই টেস্ট জিততে পারলে ইংল্যান্ডের মাটিতে টানা তৃতীয়বারের মতো সিরিজ ড্রতে শেষ করার নজির গড়বে এশিয়ার দেশটি। অবশ্য ১৯৮৭ থেকে ১৯৯৬ পর্যন্ত ইংল্যান্ডের মাটিতে টানা তিনটি সিরিজ জয়ের রেকর্ডও রয়েছে পাকিস্তানের।

এই টেস্টে মধ্যমণি হয়ে থাকছেন ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন। টেস্ট ক্যারিয়ারে ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করা থেকে মাত্র ৭ উইকেট দূরে দাঁড়িয়ে এই গতিতারকা। টেস্টে সর্বোচ্চ শিকারের তালিকায় অ্যান্ডারসনের ওপর যাঁরা আছেন তাঁরা সবাই স্পিনার। শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন ১৩৩ ম্যাচে ৮০০ উইকেট, অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন ১৪৫ টেস্টে ৭০৮ উইকেট ও ভারতের অনিল কুম্বলে ১৩২ টেস্টে ৬১৯ উইকেট নেন।