আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

আইসিইউ’তে সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ

প্রথমবার্তা, প্রতিবেদকঃ সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ শারীরিক অসুস্থতা নিয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন। জ্বর, হৃদ্‌রোগ, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছেন তিনি।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন ফেরদৌস ওয়াহিদের সহকারী মোশারফ। এর সপ্তাহখানেক আগে আনোয়ার খান মডার্ন হাসপাতালে তার করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়, যার রিপোর্ট ‘নেগেটিভ’আসে। কিন্তু জ্বর না কমার কারণে চিকিৎসকের পরামর্শে তাকে বৃহস্পতিবার সিএমএইচ-এ নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে আইসিইউ’তে স্থানান্তর করেন।

ফেরদৌস ওয়াহিদের আত্মীয় শিমুল শুক্রবার গণমাধ্যমকে জানান, ‘ফেরদৌস ওয়াহিদ এখন আইসিইউতে আছেন। সেখানে তার করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়েছে। শনিবার হয়তো রিপোর্ট জানা যাবে। সামরিক হাসপাতাল হওয়াতে, সেখানে সবার যাওয়ার অনুমতি নেই। উনার অবস্থা এখন স্থিতিশীল রয়েছে।’

ফেরদৌস ওয়াহিদের শারীরিক অবস্থার খোঁজ নিতে তার সন্তান গায়ক ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদকে ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন। ফেরদৌস ওয়াহিদের সহকারী মোশাররফ বলেন, ‘চিকিৎসার ব্যাপারে সবকিছু তার ছেলে সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ করছেন।’

সত্তরের দশকে কর্মজীবন শুরু করেন ফেরদৌস ওয়াহিদ। তার উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে- আমার পৃথিবী তুমি, ওগো তুমি যে আমার কতো প্রিয়, আমি এক পাহারাদার, শোন ওরে ছোট্ট খোকা, আমি ঘর বাঁধিলাম, মামুনিয়া ও আগে যদি জানতাম প্রভৃতি।