আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক বহিষ্কার

প্রথমবার্তা, প্রতিবেদকঃ দুই হাজার কোটি টাকা পাচারে জড়িত ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীমকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

 

সেই সঙ্গে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম জীবনকেও সাময়িক বহিষ্কার করা হয়েছে। সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় তাদের বহিষ্কার করা হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে দলটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

 

শনিবার (২২ আগস্ট) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকায় ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীম ও সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম জীবনকে সাময়িক বহিষ্কার করা হলো।

 

এর আগে বৃহস্পতিবার (২০ আগস্ট) রাতে দুই হাজার কোটি টাকার একটি মানি লন্ডারিংয়ের মামলায় ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীমকে রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল।