আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

মৃত্যুর দুয়ার থেকে শিশুকে ফেরালেন ‘অফ ডিউটি’ পুলিশ কর্মকর্তা

প্রথমবার্তা, প্রতিবেদকঃ  পুলিশের একজন কর্মকর্তার তৎপরতায় প্রাণে বেঁচে গেল এক শিশু। অন্যথায় হাঙরের পেটে চলে যেতে পারত শিশুটি। এমন এক ভয়ঙ্কর ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

ভিডিওটি পোস্ট হয়েছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কোকো বিচ পুলিশ অ্যান্ড ফায়ার’-এর ফেসবুক পেজে। ভিডিওতে দেখা যায়, নীল সমুদ্রের পানিতে একের পর এক ছোট ছোট ঢেউ এগিয়ে আসছে।

আর সেই পানিতে ক্যামেরা যেন বিশেষ কিছু অনুসরণ করার চেষ্টা করছে। একটু পরেই অবশ্য পরিষ্কার হয়ে যায়, সেটি একটি হাঙর। যার পিঠের ও লেজের খানিকটা পানির উপরে দেখা যাচ্ছে।

অগভীর পানিতে ঘুরে বেড়াচ্ছিল হাঙরটি। আর তার কাছেই সার্ফিং বোর্ড নিয়ে সাঁতার কাটছিল এক শিশু সন্তান। যিনি ক্যামেরায় হাঙরটির গতিবিধি রেকর্ড করছিলেন তিনি ছাড়াও অন্তত আরেকজন ছিলেন সেখানে।

তিনি একজন পুলিশ কর্মকর্তা আড্রিয়ান কোসিকি। হাঙরটির উপস্থিতি বুঝতে পেরেই ওই বাচ্চাকে টেনে সরিয়ে আনেন তিনি। হাঙরটি তার দিকেই এগোচ্ছিল।

সময় মতো পুলিশের ওই কর্মকর্তা শিশুটিকে পানি থেকে সরিয়ে না নিয়ে এলে হাঙরের আক্রমণে তার প্রাণ পর্যন্ত যেতে পারত। অফ ডিউটি ওই পুলিশ কর্মকর্তার সবাই প্রশংসা করেছেন। তিনি না থাকলে ওই শিশুটির কী হত তা নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন নেটিজেনরা।