আজ ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সড়কে চাঁদাবাজির প্রতিবাদে সিলেটে চলছে পরিবহন ধর্মঘট

প্রথমবার্তা, প্রতিবেদকঃ সিলেটে বাঁশকল বসিয়ে চাঁদাবাজির প্রতিবাদে চলছে ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘট। জেলা ট্রাক মালিক গ্রুপ এবং সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন এ কর্মসূচির ডাক দিয়েছে। রোববার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়।

শনিবার সন্ধ্যায় বাঁশকল উচ্ছেদের দাবিতে কর্মসূচি ঘোষণা করা হয়। শনিবার নগরিতে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ থেকেই এ ঘোষণা করা হয়। জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে ও পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আমীর উদ্দিনের পরিচালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল,বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সাধারণ সম্পাদক মো. সজিব আলী,হবিগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. গোলাম ফারুক,সিনিয়র সহ-সভাপতি মো. তোরাব আলী,মৌলভীবাজার ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আজাদুর রহমান ওয়াদুদ,হবিগঞ্জ ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ- সভাপতি মো. আবদাল মিয়া, প্রচার সম্পাদক মো. সুহেল খান,সুনামগঞ্জ জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. নুর উদ্দিন, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সিনিয়র সহ-সভাপতি আতিকুর রহমান আতিক, জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. জুবের আহমদ, সহ-সম্পাদক আহমদ আলী স্বপন ও সাংগঠনিক সম্পাদক মো. শামীম আহমদ প্রমুখ। ইতোমধ্যে তারা চাঁদাবাজির প্রতিবাদে ১২০ ঘণ্টার ট্রাক ধর্মঘটও পালন করেন।