আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

চিকেন কড়াই রেসিপি

প্রথমবার্তা, প্রতিবেদকঃ যারা আমিষ খাদ্য পছন্দ করেন, তাদের পছন্দের তালিকায় সবার ওপরে থাকে চিকেন। তবে চিকেনের নাম মুখে আসতেই বেশ কিছু পদের নামও মনে পড়ে যায়।যেকোনো রেস্টুরেন্ট বা হোটেলে খেতে গেলে আমাদের সবার আগে এই খাবারগুলোর কথাই মনে আসে, যেমন ধরুন বাটার চিকেন, চিকেন-দো-পেয়াজ, কোকোনাট চিকেন কারি ইত্যাদি।

 

তবে করোনা ভাইরাসের দাপটে গত কয়েক মাস ধরে চলছে লকডাউন, যার জন্য বন্ধ রয়েছে সমস্ত হোটেল রেস্টুরেন্ট। তাই এই রকম অবস্থায় ঘরে বসে অতি সহজে বানিয়ে ফেলুন রেস্তোরাঁর স্বাদে ভরা কড়াই চিকেন।কড়াই চিকেন খুবই জনপ্রিয় একটা খাবার, রেস্তোরাঁর সঙ্গে সঙ্গে যেকোনো অনুষ্ঠানেও সকলের মনজয় করতে পারে কড়াই চিকেন।

 

খাবারটার নাম শুনে নিশ্চয়ই বুঝতে পারছেন এই চিকেন রান্না করতে কড়াই-এর প্রয়োজন। আপনারা নিশ্চয়ই কড়াই পানির বা কড়াই মৌসুমের নামও শুনে থাকবেন।

 

কীভাবে বানাবেন কড়াই চিকেন, জানুন রেসিপি:

এখানে যে কড়াই চিকেন-এর রেসিপি দেওয়া হল, তাতে করে অতি সহজেই বাড়িতেই বানিয়ে ফেলতে পারবেন কড়াই চিকেন। অতি সহজ এই রেসিপি-তে, ম্যারিনেট করা চিকেনের টুকরোগুলো বিভিন্ন মশলা মাখিয়ে একটা কড়াইতে রাখা হয়।

 

দেখে নিন এর জন্য কী কী মশলা লাগবে

পেয়াজ পাউডার

টমেটো, হলুদ

গরম মশলা ও কসুরি মেথি

 

এরপর প্রায় দশ মিনিট ধরে খুব ভালো করে রান্না করার পর ওপরে ক্রিম ছড়িয়ে গার্নিশ করার পর আপনার পছন্দানুসারে গরম ভাত বা রুটির সঙ্গে খান কড়াই চিকেন। জমে যাবে আপনার ডিনার পার্টি। এই লকডাউনের সময় বাড়িতে বানান ও মনজয় করুন আপনার পরিবারের লোকেদের।তথ্যসূত্র: এনডিটিভি।