আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বলিউডে প্রথম সিনেমায় আমির খানের পারিশ্রমিক কত ছিলো?

প্রথমবার্তা, প্রতিবেদকঃ বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খান। সময়ের পরিক্রমায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বলিউডে তিন খানের অন্যতম এক খান হিসেবে। উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় চলচ্চিত্র। প্রতিটি চলচ্চিত্রে তাকে দেখা যায় একেবারেই নতুন চরিত্রে।

সিনেমায় নিজের চরিত্রকে ফুটিয়ে তুলতে নিখুঁত হওয়ার সর্বোচ্চ চেষ্টা করেন তিনি। এজন্য তাকে বলা হয় বলিউডের মিস্টার পারফেকশনিস্ট।

তিন দশক ধরে মন জয় করে আসা এই অভিনেতা বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া নায়কের রেকর্ডও করেছেন। তবে শুরুটা এতো সুখকর ছিল না আমিরের। অনেক ধৈর্য এবং পরিশ্রমের বিনিময়ে বিনয়ী আমিরকে আজকের এই সুপারস্টার বানিয়েছে। যদিও তার বাবা মোহাম্মদ তাহির হুসাইন খান ছিলেন বলিউডের একজন সুপরিচিত প্রযোজক ও পরিচালক। কিন্তু বাবার সেই পরিচয়কে একেবারেই নিজের ক্যারিয়ারের জন্য ব্যবহার করেননি আমির খান।

সম্প্রতি ভারতের এক দৈনিক পত্রিকায় সাক্ষাৎকারে এই কথাই জানালেন তিনি। জানালেন ক্যারিয়ারের প্রথম সিনেমায় তার আয়ের কথাও। আমির বলেন, ‘আমি ‘কেয়ামত সে কেয়ামত তাক’ ছবিটি করার জন্য মাত্র ১১ হাজার রুপি পেয়েছিলাম। যদিও সেই টাকাটি একেবারে আমাকে দেওয়া হয়নি। ১১ মাসের কিস্তিতে ১০০০ টাকা করে পুরো বছর ঘুরে টাকা পেয়েছিলাম আমি।’

১৯৮৮ সালে মুক্তি পাওয়া ‘কেয়ামত সে কেয়ামত তাক’ ছবি দিয়ে বলিউডে যাত্রা করেন আমির খান। মনসুর খান পরিচালিত সেই ছবিতে আমিরের নায়িকা ছিলেন জুহি চাওলা। রোমান্টিক গল্প ও গানের জন্য বিখ্যাত হয়ে আছে ছবিটি।

বলিউডের এই জনপ্রিয় অভিনেতা বর্তমানে রয়েছেন তুরস্কে। সেখানে তার পরবর্তী সিনেমা ‘লাল সিং চাড্ডা’র শুটিং করছেন। ৪০ দিনের শুটিং শেষে ভারত ফিরে আসবেন টিমসহ। এ সিনেমাটি মুক্তি পাবে আগামী বছরের বড়দিনে।