আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বর্ষা বানালেন ‘ভাত কেক

প্রথমবার্তা, প্রতিবেদকঃ চিত্রনায়ক অনন্ত জলিলের স্ত্রী নায়িকা বর্ষা এখন বাসাতেই সময় কাটাচ্ছেন। চলচ্চিত্রের শুটিং নেই, লাইট ক্যামেরা অ্যাকশনের মুখোমুখি হতে হচ্ছে না। নিজের নামের একটি গার্মেন্টস দেখাশোনা। আর বাকিটা সময় বাসাতেই বাচ্চাদের সঙ্গে সময় পার করছিলেন খোঁজ দ্য সার্চ খ্যাত এই অভিনেত্রী।

 

তবে বাসায় বসে বসে সময়গুলো একেবারে ফেলনা করে ফেলছেন না। কিছু সময় কাটাচ্ছেন রান্নাবান্নায়। প্রথম প্রথম টুকটাক রান্না করে ইনস্টাগ্রামে ভিডিও দিতেন বর্ষা। সেসব একেবারে ঘরোয়া ও নিজস্ব বিষয় ছিল। কিন্তু সেসবের প্রতিক্রিয়া বর্ষাকে উৎসাহী করে তোলে। অবশেষে স্বামী অনন্ত জলিলের বিশেষ উৎসাহে রান্না শুরু করেন প্রফেশনাল ক্যামেরার সামনে। যেসব ভিডিও পোস্ট করা হয় অনন্ত জলিলের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে।

 

আজ চিত্রনায়িকা বর্ষা ইরানের নতুন একটি রেসেপি করেছেন সেই ভিডিও পোস্ট করলেন অনন্ত। এর ইরানি নাম: পার্সিয়ান সাফরান রাইস কেক। যেহেতু রাইসের বিষয় রয়েছে তাই একে ভাত কেক বলা যেতে পারে। এই রেসিপি নিয়ে যা বিস্তারিত ভিডিওতে বলেছেন বর্ষা।

 

বর্ষা বলেন—‘দিন দ্য ডে’ সিনেমার শুটিং করতে ইরানে গিয়েছিলাম। ওই সময় ওখানে ১ মাসের মতো ছিলাম। ওখানেই পার্সিয়ান সাফরান রাইস কেক তৈরি করতে শিখেছি। এটা আমার খুব পছন্দের খাবার। আমার পছন্দ তাই আপনাদের সঙ্গে এটি শেয়ার করছি।

 

আর আমি যে পোশাকটি পরেছি এটিও ইরানি, ওখানকার মেয়েরা পরে থাকে। যেহেতু ইরানি কেক তৈরি করছি তাই ইরানি পোশাকও পরেছি। আসলে যখন যে দেশে ঘুরতে যাই, তখন ওখানকার পছন্দের খাবার দেশে এসে রান্না করে খাই।

 

চিত্রনায়িকা বর্ষা অভিনীত পরবর্তী সিনেমা ‘দিন দ্য ডে’। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে এটি। এতে বর্ষার বিপরীতে অভিনয় করেছেন অনন্ত জলিল। সিনেমাটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।