আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বাংলাদেশ সিরিজের আগে ট্রিপল সেঞ্চুরি হাঁকালেন চান্দিমাল

প্রথমবার্তা, প্রতিবেদকঃ শ্রীলঙ্কা সফর দিয়ে করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। টাইগাররা যখন একক অনুশীলন দিয়ে মাঠে ফিরতে শুরু করেছেন, তখন শ্রীলঙ্কায় প্রথম শ্রেণীর ক্রিকেটে রানের বন্যা বইয়ে দিয়েছেন দিনেশ চান্দিমাল।

 

করোনায় সবচেয়ে কম ক্ষতিগ্রস্ত দেশগুলোর অন্যতম শ্রীলঙ্কা। সেখানে ঘরোয়া ক্রিকেটও শুরু হয়ে গেছে। দারুণ ছন্দে থাকা দিনেশ চান্দিমালের ব্যাট থেকে এবার এসেছে অপরাজিত ট্রিপল সেঞ্চুরি।

 

প্রিমিয়ার লিগের দল ‘শ্রীলঙ্কা আর্মি’র হয়ে খেলেন চান্দিমাল। সারাসেন্স স্পোর্টস ক্লাবের বিপক্ষে সুপার এইটের ম্যাচে তিনি ট্রিপল সেঞ্চুরি হাঁকান। গতকাল বুধবার তার ৩৯১ বলে ৩৩ চার ও ৯ ছক্কায় অপরাজিত ৩৫৪ রানের সুবাদে দলীয় সংগ্রহ দাঁড়িয়েছে ৮ উইকেটে ৬৪২ রান।

 

টুর্নামেন্টে এটি তার তৃতীয় সেঞ্চুরি। তার আগের সর্বোচ্চ ছিল ২৪৪।১৩৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেন চান্দিমাল। এরপর লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের সঙ্গী করে ভেঙে দেন একের পর এক মাইলফলক।

 

নবম ও দশম ব্যাটসম্যানকে নিয়ে যোগ করেন ২৬০ রান। আগামী ২৩ সেপ্টেম্বরের দিকে বাংলাদেশ দলের শ্রীলঙ্কায় যাওয়ার কথা। এরপর একমাস সেখানে ক্যাম্প করবে টাইগাররা। ২৪ অক্টোবর শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।