আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভারতের নারী ইঞ্জিনিয়ারকে মার্কিন নাগরিকত্ব দিলেন ট্রাম্প

প্রথমবার্তা, প্রতিবেদকঃ হোয়াইট হাউসে বিরল এক অনুষ্ঠানে পাঁচজন অভিবাসীকে মার্কিন নাগরিকত্ব দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানা গেছে, তাদের মধ্যে ভারতের একজন নারীও আছেন। পেশায় তিনি সফটওয়্যার ইঞ্জিনিয়ার।

 

জানা গেছে, ভারত ছাড়াও ঘানা, লেবানন, সুদান, বলিভিয়ার চার নাগরিককেও মার্কিন নাগরকিত্ব দেওয়া হয় ওই অনুষ্ঠানে। রিপাবলিকানদের জাতীয় কনভেনশনে সেই অনুষ্ঠানের ভিডিও সম্প্রচার করা হয়েছে।

 

ভারতের সুধা সুন্দরী নারায়ণন ১৩ বছর আগে যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছিলেন। বর্তমানে স্বামী আর দুই সন্তানের সঙ্গে সেখানেই থাকেন এই সফটওয়্যার ইঞ্জিনিয়ার। বাকি চার দেশের নাগরিকদের পাশে গোলাপি শাড়ি পরা সুধার ছবি এখন ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

 

ওই ছবিতে দেখা যায় ট্রাম্পকেও। হোমল্যান্ড সিকিউরিটির ভারপ্রাপ্ত সচিব চাড উলফ এই পাঁচ নতুন নাগরিককে দিয়ে শপথ বাক্য পাঠ করান। এক হাত উপরে তুলে অন্য হাতে মার্কিন পতাকা নিয়ে সে দেশের সংবিধানের প্রতি আনুগত্যের শপথ নেন এই পাঁচ জন।

 

ট্রাম্প ওই অনুষ্ঠানে বলেছেন, আজ আমেরিকার আনন্দের দিন। পাঁচটি দেশের অসাধারণ পাঁচ নাগরিক আমাদের দেশের বৃহৎ পরিবারের সদস্য হচ্ছেন।সূত্র : ওয়ান ইন্ডিয়া