আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বিশাল অঙ্কের শেয়ার কর্মীদের বিলিয়ে দিলেন এই উদ্যোক্তা

প্রথমবার্তা, প্রতিবেদকঃ  কয়েক বছর আগে ইলেকট্রিক লরি তৈরির ব্যাপারে স্টার্ট আপ শুরু করেছিলেন মার্কিন সংস্থা নিকোলা কর্পোরেশনের প্রতিষ্ঠাতা ট্রেভর মিল্টন। তার প্রতিষ্ঠানে যোগ দেওয়া প্রথম ৫০ জনকে নিজের ৬০ লাখ শেয়ার দিয়ে দিলেন তিনি। জানা গেছে, সেই শেয়ারের মূল্য প্রায় ২৩ কোটি ৩০ লাখ মার্কিন ডলার।

তিনি যখন প্রতিষ্ঠান চালু করেন, তখন তার সংস্থার যোগ দেওয়া প্রথম ৫০ জন কর্মীকে শেয়ার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সে অনুসারে নিজের কথা রাখেন মিল্টন।

তিনি এ ব্যাপারে বলেছেন, যখন আমি প্রতিষ্ঠানটি চালু করি, তখন পৃথিবীর সেরা কর্মীদের খুঁজছিলাম। এটার ঝুঁকিও ছিল। আমি খুব ভাগ্যবান, এ রকম কর্মীদের পেয়েছি, যারা শুরুর দিন থেকে আমার সঙ্গে রয়েছেন।

কর্মীদের শেয়ার দেওয়ার কথা টুইট করে জানিয়েছেন মিল্টন। তিনি লিখেছেন, আমি আমার কর্মীদের ভালোবাসি। নিকোলার সাফল্যের পেছনে তাদের অবদান রয়েছে।

তিনি আরো লিখেছেন, প্রথম ৫০ জন কর্মীকে নিয়োগের সময় আমি যে প্রতিজ্ঞা করেছিলাম। সেটাই পালন করছি। আমার ৬০ লাখ শেয়ার তাদের দিয়ে দিচ্ছি। এই শেয়ারগুলো বিক্রি নয়, দিয়ে দেওয়া হচ্ছে।

জানা গেছে, স্কুল থেকে পড়াশোনা ছেড়ে দিয়েছিলেন মিল্টন। বিশ্বের প্রথম পাঁচশ বিত্তবানের মধ্যে নাম রয়েছে তার। যার মোট সম্পত্তির পরিমাণ চারশ ৬০ কোটি ডলার। তবে এই শেয়ার দেওয়ার জন্য তার সম্পদের পরিমাণ কিছুটা কমবে।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া