আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ১৫১তম সানি লিওন!

প্রথমবার্তা, প্রতিবেদকঃ ভারতের পশ্চিমবঙ্গের একটি কলেজের নাম বজ বজ কলেজ। ওই কলেজের স্নাতক (অনার্স) পর্যায়ে ইংরেজি বিভাগে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আর এই ফলাফলে রয়েছে বলিউড অভিনেত্রী সানি লিওনের নাম! তাও আবার মেধা তালিকায় ১৫১তম! তাহলে কি বলিউড অভিনেত্রী ইংরেজিতে অনার্স করবেন?

 

আসলে বিষয়টি এমন নয়। বিনামূল্যে ভর্তি ফরম বিতরণ করেছে বজ বজ কলেজ। আর এতেই হাজারও সমস্যার মুখে পড়তে হয়েছে কলেজ কর্তৃপক্ষকে। জানা গেছে, শুধু ইংরেজিই নয়, একাধিক বিষয়ে এই রকম ভুয়া নাম দিয়ে পূরণ করা হয়েছে ফরম।

 

এর আগে বৃহস্পতিবার দক্ষিণ কলকাতার আশুতোষ কলেজের ইংরেজির মেধা তালিকায় নাম উঠেছিল সানি লিওনের। যা দেখে বিস্মিত হয়েছিলেন অনেকেই। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়ও বয়ে যায়।

 

রসিকতা করেন অভিনেত্রী নিজেও। তিনি টুইটে মজা করে লেখেন, ‘কলেজের পরবর্তী সেমিস্টারে তোমাদের সকলের সঙ্গে দেখা হবে কেমন! আশা করি, ক্লাসে সকলেই থাকবে।’

 

একই ধরনের ঘটনা ঘটে দক্ষিণ ২৪ পরগনার একটি কলেজে। এবার বজবজ কলেজের ওয়েবসাইটে প্রকাশিত ইংরেজর মেধা তালিকাতেও বলিউড অভিনেত্রী সানি লিওনের নাম।

 

কলেজের মেরিট লিস্টে ১৫১ নম্বর সিরিয়ালে রয়েছে রূপালি পর্দার অভিনেত্রীর নামটি। ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ওই মেধা তালিকায় সানি লিওনের ফরম নম্বর ২০২০৫৬১২৫৩৯। অ্যাকনলেজমেন্ট নম্বর ৬১৩২৭৭২৩।

 

এ বিষয়ে কলেজের ছাত্রসংগঠনের সাধারণ সম্পাদক তমাল বন্দোপাধ্যায় জানান, কলেজ কর্তৃপক্ষ ওয়েবসাইটে যার ওপর মেধা তালিকা তৈরির দায়িত্ব দিয়েছিলেন এটি সম্ভবত তারই ভুল। তবে এ বিষয়ে কলেজ অধ্যক্ষের বক্তব্য পাওয়া যায়নি।