আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ঘুমে কারারক্ষীরা, হাতকড়া নিয়েই একটু চা খেতে বের হন মিন্টু

প্রথমবার্তা, প্রতিবেদকঃ টাঙ্গাইলের গোপালপুরের হাটবৈরান গ্রামের মিন্টু মিয়া মাদকের মামলায় কারাবন্দি ছিলেন। ১৭ আগস্ট হৃদেরাগে আক্রান্ত হলে চিকিৎসকদের পরামর্শে টাঙ্গাইল থেকে তাঁকে ঢাকায় পাঠানো হয়। সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসার পর কিছুটা সুস্থ হয়ে উঠলে তাঁকে নেওয়া হয় কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে।

 

এরপর গত শুক্রবার আবার অসুস্থ হয়ে পড়লে তাঁকে নেওয়া হয় মিটফোর্ড হাসপাতালে। ওই দিন রাতে হাতকড়া নিয়েই পালিয়ে যান মিন্টু। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে ডিএমপির কোতোয়ালি থানায় অভিযোগ দেওয়া হয়।

 

এরপর গতকাল শনিবার দুপুর ২টার দিকে তাঁকে গ্রেপ্তার করা হয় পুরান ঢাকার বাবুবাজার ব্রিজ এলাকা থেকে। এই ঘটনায় সহকারী প্রধান কারারক্ষী মোবারক, কারারক্ষী আবুল কালাম ও আলিমকে সাময়িক বরখাস্ত করেছে কারা কর্তৃপক্ষ।ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, ‘পালানোর সংবাদ শোনার পর থেকেই তাঁকে খোজা শুরু হয়।’

 

কারা সূত্র জানায়, মিন্টু জিজ্ঞাসাবাদে জানিয়েছে, রাত ৩টার দিকে তিনি দেখতে পান কারারক্ষীরা ঘুমাচ্ছেন। এটা দেখে তাঁর মনে হয় বাইরে গিয়ে একটু চা খেয়ে আসা যায়। তখন হাতকড়া নিয়েই তিনি বেরিয়ে যান। টাকার অভাবে চা খেতে না পেরে তিনি ওই এলাকা দিয়ে ঘোরাঘুরি করতে থাকেন।