আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

পঞ্চগড়ে সেতুর নিচে সন্তান প্রসব করল মানসিক ভারসাম্যহীন নারী

প্রথমবার্তা, প্রতিবেদকঃ পঞ্চগড় জেলা শহরের করতোয়া নদীর সেতুর নিচে অস্ত্রপচার ও কারো সাহায্য ছাড়াই একটি সন্তানের জন্ম দিয়েছেন মানসিক ভারসাম্যহীন এক নারী। শনিবার (২৯ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে।খবর পেয়ে পঞ্চগড় সদর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ওই নারীকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

 

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, পঞ্চগড় পৌরসভার রামেরডাঙ্গা এলাকায় ওই নারী চার বছরের এক কন্যাসন্তানসহ দীর্ঘদিন ধরে শহরের বিভিন্ন স্থানে ভিক্ষা করতেন। শহরের বকুলতলাসহ বিভিন্ন স্থানের দোকানপাটের সামনে রাত্রিযাপন করতেন। শনিবার দুপুরে বৃষ্টির মধ্যে করতোয়া সেতুর নীচে তিনি একটি কন্যাসন্তান প্রসব করেন। প্রসবের পর যন্ত্রণায় ছটফট করছিলেন ওই নারী।

 

নদীতে পাথর উত্তোলন করতে আসা কয়েকজন বিষয়টি দেখতে পেয়ে পুলিশকে জানায়। খবর পেয়ে পঞ্চগড় থানার উপপরিদর্শক (এসআই) কাইয়ুম আলী পঞ্চগড় ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন ম্যানেজার নিরঞ্জন সরকারের নেতৃত্বে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ওই নারীকে উদ্ধার করেন। পরে জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন ও পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ইউসুফ আলী হাসপাতালে ওই নারী ও তার শিশু কন্যা দেখতে যান এবং চিকিৎসার খোঁজখবর নেন।

 

পুলিশের জিজ্ঞাসাবাদে ওই নারী জানান, তার স্বামী মানসিকভাবে অসুস্থ। ঠিকমত খাওয়া দাওয়া না করা বা পুষ্টির অভাবে তিনিও মানসিক বিকারগ্রস্থ হয়ে পড়েন।

 

ভরণ-পোষণের কেউ দায়িত্ব না নেওয়ায় এক পর্যায়ে তিনি শহরের বিভিন্নস্থানে ঘুরে ঘুরে ভিক্ষাবৃত্তি শুরু করেন।এ বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী জানান, প্রাথমিকভাবে পুলিশ ওই নারীর চিকিৎসার ব্যয়ভার বহন করেছে।